বান্দরবান থেকে রুমা সদর পর্যন্ত বাসসার্ভিস চালু

239

॥ রুমা প্রতিনিধি ॥

রুমা উপজেলা সদর থেকে জেলা সদর বান্দরবানে সরাসরি বাস সার্ভিস চালু হয়েছে। উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় গাড়ি মালিক সমিতি বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় একটি যাত্রীবাহী বাস ছাড়ার মধ্য দিয়ে এই বাস সার্ভিস চালু করে।

এতে স্থানীয় সাধারণ লোকজনের দীর্ঘদিনের দুর্ভোগ অবসানসহ তাদের দাবি পুরণ হলো। বাস সার্ভিস লাইনম্যান মোহাম্মদ জাকির হোসেন জানান জনপ্রতি একশত টাকায় আগে বান্দরবান থেকে বাসে সদরঘাট এলাকায় অস্থায়ী বাসষ্টেন পর্যন্ত আসতে পারত। সেখান থেকে তিন কিলোমিটার রাস্তায় জীপ গাড়ি করে আসতে হয় রুমা সদরে ।

এতে বর্ষা সময়ে বাড়তি আরো ৩০টাকা গুনতে হয় যাত্রীদের। নাহলে, পায়ে হেটেই উপজেলা সদরে  যেতে হত। তবে ২ফেব্রুয়ারি থেকে রুমা সদরে ইউপি এলাকায় ডমিং ডিপার্টমেন্ট স্টোরের সামনে থেকে বাস ছেড়ে দেয়া হচ্ছে।  সরাসরি বান্দরবানে  যেতে এখন প্রতিজনে ভাড়া মাত্র ১১০টাকা।

উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা বলেন এলাকার সকল শ্রেণি মানুষের মধ্যে রুমা হতে বান্দরবান পর্যন্ত সরাসরি বাস সার্ভিস চালুর দাবি দীর্ঘদিন আগে থেকে ছিল। এ বিষয়টি মাথায় রেখে উপজেলা নির্বাহী অফিসারসহ বাস মালিক সমিতির সাথে কথা বলে এই ব্যবস্থা হয়েছে।

তার ফলে নিয়মিত যাত্রীদের পাশাপাশি কলেজ পড়ূয়া শিক্ষার্থীদের আসা-যাওয়া দুর্ভোগ নিরসনের ব্যবস্থা হয়েছে বলে তিনি জানান। এদিকে স্থানীয়রা জানায় এ সার্ভিসটি আগামি বর্ষা মৌসুমেও চালু থাকা দরকার। তা নাহলে সাধারণ মানুষ আবারো অবর্ণনীয় দুভোগ শিকার হবে। বিষয়টি উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন এলাকাবাসী।