বিএনপির কাউন্সিল গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় অবদান রাখবে : রুহুল কবির রিজভী

555

bnp image

ঢাকা ব্যুরো অফিস, ১৮ মার্চ ২০১৬, দৈনিক রাঙামাটি : আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে বিএনপি’র কাউন্সিল। এর মাধ্যমেই বিএনপি সাংগঠনিকভাবে আরো এক ধাপ শক্তিশালী হয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। এবং একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় অবদান রাখবে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী আহমেদ বলেন, সারাদেশের নেতাকর্মীরা বিএনপি কেন্দ্রীয় কার্যালয় ও চেয়ারপার্সনের কার্যালয়ে ভীড় জমাচ্ছেন তাতে কাউন্সিলের পরিবেশ জমজমাট হয়ে উঠেছে। এই কাউন্সিল সফলতার সাথে সম্পন্ন হয়ে আগামী দিনের গণতান্ত্রিক আন্দোলন আরো বেগবান হবে বলে আমরা দৃঢ়ভাবে প্রত্যাশা করি। ভঙ্গুর গণতন্ত্রের এই দেশে মানুষের হারানো অধিকার ফিরিয়ে আনতে দেশের সংগ্রামী মানুষ যে আজ ঐক্যবদ্ধ এবং খালেদা জিয়া ও তারেক রহমানের প্রতি আস্থাশীল তা ইতোমধ্যে প্রতিফলিত হয়েছে। রিজভী বলেন, বিএনপি’র কাউন্সিলকে ঘিরে ইতোমধ্যে সারাদেশের বিএনপি নেতাকর্মী ও কোটি কোটি সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে কাউন্সিলের প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে। কাউন্সিলকে সফল করতে গঠিত সকল উপ-কমিটি তাদের কার্যক্রম শতভাগ সম্পন্ন করেছে।

বিভিন্ন এলাকায় ইউপি নির্বাচন থাকায় কাউন্সিলরা আসতে পারবেন কিনা জানতে চাইলে রিজভী বলেন, কাউন্সিল দলের একটি গুরুত্বপূর্ন অনুষ্ঠান। আজকে রাতে কাউন্সিলররা রওয়না দিয়ে সকালে চলে আসবেন। তারপরে কাউন্সিলে যোগ দিয়ে বিকেলে ফিরে যাবেন যার যার এলাকায়। এবং নির্বাচনে অংশ নিবনে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়াসহ দফতর বিষয়ক সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ।
bnp image 2

১৯ মার্চ অনুষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল- ২০১৬। কাউন্সিলের স্থান পরিদর্শণ করতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নেতৃবৃন্দসহ বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও কাউন্সিলের প্রচার কমিটির আহ্বায়ক বাবু গয়েশ্বর চন্দ্র রায়।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান