বিএনপি’র নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় মির্জা ফখরুলের অভিযোগ : ইসি দলীয় ভূমিকায় অবতীর্ণ হয়েছে

423

DSC_0446 bbbnnnppp

ঢাকা ব্যুরো অফিস, ৭ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : নির্বাচন কমিশন দলীয় ভূমিকায় অবতীর্ণ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন। মির্জা ফখরুল বলেন, ইসির এই অবস্থান অবাধ নির্বাচনের পথে অন্তরায়। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের জন্যই বিএনপি পৌর নির্বাচনে অংশ নিয়েছে। আর নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত বিএনপির সঠিক ছিল।

আসন্ন পৌরনির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা পৌর নির্বাচনে নিরপেক্ষতার চিহ্নমাত্র দেখতে পাচ্ছি না। অপরদিকে নির্বাচন কমিশন নির্বাচনের যে বিধি দিয়েছে তাতেও নিরপেক্ষতার চিহ্ন নেই। তবে এরপরও জনগণ ভোট দিতে পারলে এবং বিএনপির প্রার্থীরা নির্বাচনে প্রচার-প্রচারণা করতে পারলে অবশ্যই আমরা ভালো করবো।
২০ দলীয় জোটের নির্বাচনে অংশগ্রহণ করার প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘জনগণের ভোটাধিকার, মৌলিক অধিকার ও দেশে গণতন্ত্র ফিরে আনতেই বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে।’ পৌরনির্বাচন কেমন হবে জানতে চাইলে বিএনপির এই নেতা বলেন, ‘২০১৪ সালে জাতীয় নির্বাচন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ও উপজেলা নির্বাচন যেমন হয়েছে ঠিক তেমনি পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে।’

এরআগে সকাল সাড়ে ১১ মির্জা ফখরুল ইসলাম আলমগীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেন। এসময় দলীয় নেতাকর্মীরা মির্জা ফখরুলকে ফুলে দিয়ে শ্রদ্ধা জানান।

প্রসঙ্গত, গত ১ ডিসেম্বর নাশকতার তিন মামলায় মুক্তি পান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর আজ প্রথম তিনি নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসেন। এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ অনেকেই উপস্থিত ছিলেন।