বিদ্যালয়ে স্বাস্থ্য সুরক্ষা ও ডেঙ্গু প্রতিরোধে নানিয়ারচরে শিক্ষা কার্যক্রম তদারকি

399

।। মাহাদী বিন সুলতান ।।

স্বাস্থ্য অধিদপ্তরের এক অফিস আদেশের প্রেক্ষিতে রাঙামাটির নানিয়ারচরে বিদ্যালয়ে মাঠ পর্যায়ে পরিদর্শন কার্যক্রম পরিচালনা করেছে স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার দুপুরে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) অংহলাপ্রু মারমার উপস্থিতিতে নানিয়ারচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বাস্থ্য সুরক্ষা ও ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্য শিক্ষা কার্যক্রম পরিদর্শন করেছে উপজেলা স্যানিটারি ইনপেক্টর মিল্টন বড়ুয়া।

এসময় মিল্টন বড়ুয়া শিক্ষার্থীদের সাথে করোনা সচেতনতায় মাস্ক পরিধান, বার বার হাত ধোয়া এবং ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিষয়ে কথা বলেন। এবিষয়ে মিল্টন বড়ুয়া বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর গত ১২ই সেপ্টেম্বর দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। এমতাবস্থায় বিদ্যালয়সমূহে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং ডেঙ্গু প্রতিরোধে বিদ্যালয় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে নির্দেশনানুযায়ী প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণসহ বিদ্যালয় স্বাস্থ্য শিক্ষা কার্যক্রম জোরদার করার লক্ষে এই পরিদর্শন কার্যক্রম পরিচালনা করছে স্বাস্থ্য অধিদপ্তর।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা রিসোর্ট সেন্টার ইনস্ট্রাক্টর সরওয়ার কামাল ও নানিয়ারচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মুকুল বিকাশ খীসা প্রমূখ।