বিলাইছড়িতে ইউপি নির্বাচনে লড়বে ১২১ প্রার্থী

355

॥ বিলাইছড়ি প্রতিনিধি ॥

বিলাইছড়িতে আসন্ন ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে বিলাইছড়ি, কেংড়াছড়ি ও ফারুয়া ১৩ জন মনোনয়ন পত্র সংগ্রহ করলেও ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলে জানান উপজেলা নির্বাচন অফিসার মোঃ আমিনুল ইসলাম।

তিনি আরো জানান, চেয়ারম্যান পদে বিলাইছড়ি ইউনিয়নে ৪ জন, কেংড়াছড়ি ইউনিয়নে ৪ জন ও ফারুয়া ইউনিয়নে ৫ জন। ১নং বিলাইছড়ি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী (নৌকা প্রতীক) হিসেবে ভদ্রসেন চাকমা আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন ভূবন জয় তঞ্চঙ্গ্যা, সুনীল কান্তি দেওয়ান ও অমিতাভ (মিথুন) তঞ্চঙ্গ্যা। অন্যদিকে ২নং কেংড়াছড়ি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী (নৌকা প্রতীক) রামাচরণ মার্মা (রাসেল), স্বতন্ত্র প্রার্থী হিসেবে অমরজীব চাকমা, সমতোষ চাকমা ও টিপু চাকমা (শিপু)। আর ৩নং ফারুয়া ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী (নৌকা প্রতীক) হিসেবে বিদ্যালাল তঞ্চঙ্গ্যা এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জীবন বিকাশ তঞ্চঙ্গ্যা, নির্মল তঞ্চঙ্গ্যা ও সাবেক চেয়ারম্যান চাথোয়াই মার্মা। অবশিষ্ট ১ জন তিনি হলেন – তেজেন্দ্র লাল তঞ্চঙ্গ্যা। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে বিলাইছড়িতে ৭ জন, কেংড়াছড়িতে ৮ জন ফারুয়াতে ৯ জন সহ মোট ২৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

অন্যদিকে সাধারণ সদস্য বা ওয়ার্ড মেম্বার পদে ৮৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলেও জানা যায়। তারমধ্যে বিলাইছড়িতে ২৮ জন, কেংড়াছড়িতে ২৩ জন আর ফারুয়াতে ৩৩ জন। অবশিষ্ট বিলাইছড়ি ইউনিয়নে ওয়ার্ড মেম্বার ৩ জন। এ বিষয়ে বিএনপি উপজেলা সাংগঠনিক সম্পাদক মো. সেলিম সর্দারের সঙ্গে ফোনে কথা হলে তিনি জানান, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী সদস্য পদে দুই একজন থাকলেও চেয়ারম্যান পদে বিএনপি থেকে কোন প্রার্থী নাই।

আগমী ১১ নভেম্বর ইউপি নির্বাচনকে ঘিরে বিলাইছড়ি উপজেলায় ৩টি ইউনিয়নে অবশিষ্ট ৪ জন বাদে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য মিলে যাবতীয় ১১৭ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করছেন। একই তারিখে ৪ নং বড়থলি ইউনিয়নে নির্বাচন হচ্ছে না বলেও জানান উপজেলা নির্বাচন অফিসার ।