বিলাইছড়িতে জাতীয় কন্যা শিশু দিবস ঘিরে আলোচনা

392

|| বিলাইছড়ি প্রতিনিধি ||

“আমরা কন্যা শিশু প্রযুক্তিতে সমৃদ্ধি হবো ডিজিটাল বাংলাদেশ গড়বো” প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় বিলাইছড়িতে জাতীয় কন্যা শিশু দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর-এর আয়োজনে শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিবসটি ঘিরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কণিকা চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুজন কান্তি দাস, থানা সাব ইনস্পেক্টর নিংওয়াই মার্মা, আনসার ভিডিপি কর্মকর্তা অহিদুজ্জামান, শিক্ষিকা নিরোদা বালা চাকমা। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা রুবেল বড়ুয়া।

বক্তারা বলেন, পুরুষ তান্ত্রিক সমাজ ব্যবস্থা হলেও সাংস্কৃতিক চর্চায় নারীরা এগিয়ে রয়েছে পাহাড় কিংবা সমতলে। এজন্য নারীদের বাদ দিয়ে কোন ভাবে দেশ উন্নয়ন করা সম্ভব নয়। তাই জাতীয় কন্যা শিশু দিবসে কোন কন্যা শিশু যেন অবহেলা করা না হয় সে বিষয়ে মা-বাবা এবং সরকারের পাশাপাশি আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।