বিলাইছড়িতে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

314

॥ বিলাইছড়ি প্রতিনিধি ॥

বিলাইছড়িতে নানা আয়োজনে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটিকে ঘিরে উপজেলা প্রশাসনের আয়োজনে ক্রীড়ানুষ্ঠান, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো.মিজানুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.রশ্মি চাকমা, থানা অফিসার ইনচার্জ মো: আলমগীর, বিলাইছড়ি ও ফারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, ও বিদ্যালাল তঞ্চঙ্গ্যা প্রমূখ। এছাড়াও উপজেলা আওয়ামীলীগ বিএনপি’র নেতৃবৃন্দ, সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্যারেড ও কুচকাওয়াজ এবং পরে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ডিসপ্লে, খেলা- ধূলা এবং পুরষ্কার বিতরণ করা হয়। এর আগে সূর্যদোয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির পর বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ বীর মুক্তি যোদ্ধা ও শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। এছাড়াও পৃথকভাবে বিলাইছড়ি উপজেলা আওয়ামিলীগও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে।