বিশ্ব জনসংখ্যা দিবসে রাঙামাটিতে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

330

॥ স্টাফ রিপোর্টার  ॥

রাঙামাটিতে জেলা পরিবার পরিকল্পনার উদ্যেগে  বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে বুধবার (১১জুলাই) সকালে জেলা পরিবার কল্যান পরিদর্শিকা প্রশিক্ষণ ইনস্টিটিউট কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ।

আলোচনা সভায় রাঙামাটি  জেলা পরিষদ সদস্য ও আহবায়ক  পরিকল্পনা বিভাগ  হাজী মো. মুসা মাতববর  এর সভাপতিত্বে  জেলা সিভিল সার্জন  শহীদ তালুকদার,  জেলা মেডিকেল অফিসার  পরিবার পরিকল্পনা  ডাঃ  বেবি ত্রিপুরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমনী  আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট  সিরাজুল ইসলাম,  রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল বক্তব্য রাখেন।

আলোচনাসভায় জনসংখ্যা বৃদ্ধির হার রোধ এবং জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরে করণীয় বিষয় সম্পর্কে আলোচনা করেন অতিথিবৃন্দ। বক্তব্য শেষে পরিবার পরিকল্পনা কার্যক্রমের জন্য জেলা ও উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কর্মীদের পুরস্কার বিতরন করা হয়।

এর আগে পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার এই প্রতিপাদ্যে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বের হয়ে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে এসে  শেষ হয়।

এদিকে রাঙামাাটির  জুরাছড়ি, কাউখালী এবং কাপ্তাইসহ বিভিন্ন উপজেলায় দিবসটি পালন করা হয়েছে।