বিশ্ব পরিবেশ দিবস পালনে রাঙামাটিতে আলোচনা সভা-র‌্যালী

301

॥ শহীদুল ইসলাম হৃদয় ॥

‘একটাই পৃথিবী, প্রকৃতির ঐকতানে টেকসই জীবন’ প্রতিপাদ্যে রাঙামাটিতে বিশ্বপরিবেশ দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে রোববার (০৫জুন) সকালে রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের নিজস্ব সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম ফেরদৌস ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. অহিদুর রহমান, বিভাগীয় বনকর্মকর্তা (উইএসএফ) আ.ন.ম আব্দুল ওয়াদুদ, বিভাগীয় বন কর্মকর্তা ছালে মোহাম্মদ শোয়েব খান, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবল, জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ্র, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক ও ছাত্র-ছাত্রী সহ রাঙামাটি বন বিভাগের কর্মকর্তা কর্মচারীরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে মানব সভ্যতার অস্থিত্ব আজ হুমকির মুখে। সরকার ইতোমধ্যে জাতিসংঘের আওতায় জলবায়ু পরিবর্তন মোকাবিলার অংশ হিসেবে আপডেটেড ন্যাশনালিটি ডিটারমাইন্ড কনট্রিবিউশান (এনডিসি) এবং জাতীয় অভিযোজন পরিকল্পনা গ্রহণ করেছে।

এর আগে রাঙামাটি বন সংরক্ষক কার্যলযের সামনে থেকে এই উপলক্ষে একটি র‌্যালীটি বের হয়ে রাঙামাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি জেলা প্রশাসক কার্যলয়ের সামনে এসে শেষ হয়।