বিশ্ব ভালবাসা দিবস ঘি রাঙামাটিতে পর্যটকের ভিড়

267

p.....5

মো. গোলাম মোস্তফা, ১৩ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : ভ্যালেন্টাইন ডেতে পার্বত্য জেলা রাঙামাটিতে দুদিন আগ থেকেই পর্যটকদের উপচে পড়া ভিড় লক্ষ করা যাচ্ছে। ফাগুণের প্রথম দিনে রাঙামাটি পর্যটকের আগমনে জমজমাট হয়ে উঠে। শুক্রবার ও শনিবার বন্ধের দিন হওয়ায় পর্যটকদের আগমন ছিল চোখে পড়ার মতো। দুইদিনের সরকারি বন্ধের পরদিন আজ রোববার ভালবাসা দিবস, এই সুযোগে বেরিয়ে পড়েছে প্রকৃতি প্রেমি মানুষ, লোকে লোকারণ্য রাঙামাটির পর্যটন স্পটগুলো। শুক্রবার শনিবার শহরের সব জায়গাতেই পর্যটক গাড়ির ভিড়ে জমজমাট ছিল রাঙামাটি শহর।

বিশ্ব ভালবাসা দিবসে বিশ্বের সকলের কাছে ভালবাসা পৌঁছে দিতে যেন বসন্ত বাতাস এনে দিয়েছে অন্যরকম হিল্লোল। বিশেষ করে তরুণ-তরুণীদের মাঝে দিবসটি ঘিরে আগ্রহ উৎসাহ খানিকটা বেশী। রাঙামাটির পাহাড়, ঝর্না, হ্রদের সৌন্দর্য উপভোগ করতে এদিন হাজির হয়েছেন বিপুল সংখ্যক পর্যটক। সারাদিন রাঙামাটি পর্যটন স্পটগুলোতে হুই-হুল্লোড় আর গান বাজনার মাধ্যমে দেশের বিভিন্ন জায়গা থেকে আসা পর্যটকরা দিন কাটাচ্ছেন প্রকৃতির কোলে।

দেশের বিভিন্ন স্থান থেকে আসা কয়েকজন পর্যটক জানিয়েছেন, অনেক দিন ধরে সুযোগ খুঁজছিলাম রাঙামাটিতে আসার। কিন্তু সময় পাওয়া যাচ্ছিল না। এবার শুক্র-শনিবারের বন্ধের সুযোগে ভালোবাসা দিবস সামনে রেখে বেরিয়ে পড়েছি। রাঙামাটি পর্যটন সূত্রে জানা গেছে, গত কয়েক মাসের চেয়ে এই মাসটিতে পর্যটকদের সমাগম অনেকগুণ বেড়েছে। ১৪ ফেব্র“য়ারীর উপলক্ষ্যে রাঙামাটি সৌন্দর্য উপভোগ করতে পর্যটকরা রাঙামাটিতে আসতে শুরু করেছেন। এতে পার্বত্যঞ্চলের আর্থিক অবস্থার পরিবর্তনের সাথে সাথে সরকারি রাজস্ব আয় বৃদ্ধি পাচ্ছে।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান