বৃদ্ধ সখিনার ঝড়ে পড়া গৃহ নির্মাণে ৫০হাজার টাকা অনুদান দিলেন ডিসি

342

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

আকস্মিক ঝড়ে প্রত্যন্ত জুরাছড়ি উপজেলার বৃদ্ধা সখিনার বসত ঘর পড়ে গেলে তাকে গৃহ নির্মাণের জন্য ৫০ হাজার টাকা বরাদ্দ প্রদান করেছেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। জুরাছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ সোমবার (৩০ মে) তার কার্যালয়ে বৃদ্ধার হাতে এই অনুদানের চেক তুলে দেন। চেক প্রদান কালে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ কুমার চাকমাসহ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

বরাদ্দের চেক হাতে পেয়ে অশ্রু সজল নয়নের ডিসি এবং ইউএনওর জন্য প্রাণভরে দোয়া করেন বৃদ্ধা সখিনা। বিধবা সখিনা জানায়, কিছুদিন পূর্বে কাল বৈশাখী ঝড়ে তার মাথা গোঁজার একমাত্র ঠাঁই বসত ঘরটি পড়ে গেলে তার বিধবা মেয়ে, ছেলে ও নাতিকে নিয়ে বিপদে পড়ে যায় সে।

পরে স্থানীয়দের পরামর্শে ইউএনও বরাবরে গৃহ নির্মাণের জন্য অনুদান চেয়ে আবেদন করে সখিনা। সখিনার আবেদন পাওয়ার পর বাস্তবতা বর্ণনাসহ জোর সুপারিশ করে আবেদনটি জেলা প্রশাসক বরাবরে অগ্রগামী করেন ইউএনও। আবেদন পাওয়ার পর মানবিক বিবেচনায় ৫০ হাজার টাকা বরাদ্দ প্রদান করেন জেলা প্রশাসক। পরে ইউএনও এই চেক বৃদ্ধা সখিনার হাতে তুলে দেন জুরাছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ।

এসময় জুরাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমন চাকমাও উপস্থিত ছিলেন, চেক হস্তান্তরকালে ইউএনও ইউপি চেয়ারম্যানকে সখিনা বেগমের নতুন গৃহহীন নির্মাণে সহযোগিতা করার অনুরোধ জানান।