ভারত সীমান্তবর্তী বগাখালীর ৭শ’ পরিবারে ত্রাণ বিতরণ

305

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥
বাংলাদেশ ভারত সীমান্তবর্তী এলাকা বগাখালীতে জুরাছড়ি উপজেলা থেকে ৫দিন ধরে নৌপথে ত্রাণ পরিবহণ করে দুমদুম্যা ইউনিয়নের তিনটি ওয়ার্ডের ৭০০শত পরিবারের মাঝে ২০ কেজি হারে চাউল ও ৫শত প্যাকেট শুকনা খাবার বিতরণ করা  য়েছে বৃহস্পতিবার (২৫জুন)।

করোনা ভাইরাসের কারণে দুমদুম্যা ইউনিয়নে ৩টি ওয়ার্ডে খাদ্য সংকট দেখা দেয়। এসব খবর প্রকাশিত হলে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগীতায় ৭ই মে ২০২০ হেলিকপ্টারে করে বগাকালী এলাকায় ৬০০শত পরিবারকে ত্রাণ বিতরণ করেছিলেন। এবারেও পার্বত্য মন্ত্রনালয়ের বরাদ্ধকৃত ৪ মেঃটন ও  উপজেলা প্রশাসনের ১০ মেঃটন  চাল আন্তরিক ৪,৫,৬ নং ওয়ার্ডের ৭শত পরিবারের মাঝে এসব চাল তুলে দেওয়া হয়।

রাঙামাটি জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা জানান, সংসদ সদস্য দীপংকর তালুকদার এর নির্দেশনা ক্রমে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এসব খাদ্য বাস্তবায়ন করে। আগামীতেও যাহাতে ঐসব এলাকার জনগণের কল্যাণে উন্নয়নের সুবাতাস বয়ে যেতে পারে সেজন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

স্থানীয় ইউপি সদস্য পূন্য রঞ্জন চাকমা থেকে জানতে চাইলে তিনি বলেন,স্থানীয় সংসদ সদস্য ,রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ও জুরাছড়ি উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন,আগামীতে যদি আবারো এসব প্রত্যন্ত এলাকায় জনগণের মাঝে এগিয়ে আসেন তাহলে অনেকটা খাদ্য সংকট কেটে যাবে।

এসব ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন, ৪নং দুমদুম্যা ইউপি ভাঃচেয়ারম্যান সাধন কুমার চাকমা,ইউপি সচিব অতুল চাকমা,ইউপি সদস্য সাব নেম পাংখোয়া,লক্ষীলাল চাকমা,কালাচোগা তংচংঙ্গ্যা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।