ভেদভেদীতে স্থাপিত হল দ্বিতীয় ‘মানবতার ঘর’

284

॥ মাহাদি বিন সুলতান ॥
অসহায় হতদরিদ্র মানুষের সহযোগিতার লক্ষ্যে “দ্যা হাউজ অফ হিউম্যানিটি” এর উদ্যোগে রাঙামাটিতে আরো একটি “মানবতার ঘর” স্থাপন করা হয়েছে। রোববার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় পৌরসভার ৬নং ওয়ার্ডের ভেদভেদী বাজারে কাউন্সিলর রবি মোহন চাকমা ২য় “মানবতার ঘর” উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সদস্য মো. আবু তৈয়ব, শামসুল আলম, ফজলুল করিম, হুমায়ুন কবির রতন, এইচ এম আলাউদ্দীন, আনন্দ বড়ুয়া, মোঃ সোহেল, বিজন পাল, শাহাদাৎ হোসেন সুমন, অন্তর সেন।

এতে মানবতার ঘর- “দ্যা হাউজ অফ হিউম্যানিটি” এর এডমিন প্যানেলের সদস্যরাও উপস্থিত ছিলেন। এছাড়াও ভেদভেদীতে উক্ত মানবতার ঘর স্থাপনের সময় আরও উপস্থিত ছিলেন, মোস্তাফিজুর রহমান রাব্বি, মো. আব্দুল্লাহ আল মামুন, মো. শাহাদাৎ হোসেন সাকিব, মেহেদী হাসান, মো. রিয়াদ, মো. রনি, হাসান আলী, মো. রাশেদ, মো. মিজান, মো. সাগর, ইমন, মো. কাওসার, মো. শামীম, মো. হেলাল, মো. নূর উদ্দিন, মো. ইউছুপ, মো. মেহেদী হাসান হৃদয় ও মো. মোজাম্মেল হোসেন প্রমূখ।

উদ্বোধনকালে বক্তারা বলেন, মানবতার ঘরের উদ্দেশ্য হলো আপনাদের যা অপ্রয়োজনীয় তা দিয়ে যাবেন এবং যা প্রয়োজন তা নিয়ে যাবেন। মানবতার ঘরে দিতে গর্ববোধ করবেন না এবং নিতে লজ্জাবোধ করবেন না। এই স্লোগানকে চালিকাশক্তি হিসেবে গ্রহণ করে স্থানীয় যুবকরা জেলা শহরে মানবতার ২য় ঘরটি স্থাপন করলেন।

এসময় মানবতার ঘরের উদ্যোগ নেওয়া তরুণ বক্তারা বলেন, তাদের এই কার্যক্রম চলমান থাকবে এবং রাঙামাটির প্রত্যেকটি ওয়ার্ডে ও বাংলাদেশের সকল স্থানে একটি করে মানবতার ঘর তৈরীর স্বপ্ন দেখেন “দ্যা হাউজ অফ হিউম্যানিটি” এর তরুণ স্বেচ্ছাসেবীরা। এসময় যারা নানা ভাবে মানবতার ঘর বাস্তবায়নে সহযোগিতা করেছেন তাঁদের সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।