মওলানা ভাসানী স্বাধীনতার পথিককৃত এবং বঙ্গবন্ধু মুজিব স্বাধীনতার স্থপতি: আবুল কালাম আজাদ এমপি

409

bnf-dr

স্টাফ রিপোর্টার- ১৮ নভেম্বর ২০১৬, দৈনিক রাঙামাটি(প্রেস বিজ্ঞপ্তি): মওলানা ভাসানী স্বাধীনতার পথিককৃত এবং বঙ্গবন্ধু মুজিব স্বাধীনতার স্থপতি। গতকাল ১৭ই নভেম্বর বৃহস্পতিবার বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে বিএনএফ আয়োজিত মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে “স্বাধীনতা যুদ্ধ ও মুজিবনগর সরকার” শীর্ষক আলোচনা সভায় বিএনএফ প্রেসিডেন্ট এস এম আবুল কালাম আজাদ এমপি উপরোক্ত কথা বলেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ছাড়া প্রবাসী মুজিবনগর সরকারের নেতৃত্ব প্রমান করে মওলানা ভাসানী এবং বঙ্গবন্ধু একে অপরের পরিপূরক, মওলানা ভাসানী কে যথাযথ মর্যাদায় প্রতিষ্ঠিত করতে পারলে বঙ্গবন্ধুর মর্যাদা বৃদ্ধি পাবে।

আলোচনা সভায় প্রধান অতিথি  বিশিষ্ট সামরিক ও রাজনীতি বিশ্লেষক মেজর জেনারেল (অব:) মো: আব্দুর রশীদ বলেন, স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা ক্ষেএে মওলানা ভাসানী ও বঙ্গবন্ধ মুজিব এই দুই নেতার অবদানকে ছোট করে দেখার সুযোগ নেই।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও বিশ্ব মুসলিম পরিষদের মহাসচিব ড: নজরুল ইসলাম আল মারুফ, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট মো: কামরুল ইসলাম, বিশিষ্ট রাজনীতি বিশ্লেষক ড: হুমায়ন কবীর, বিএনএফ প্রেসিডেন্টের উপদেষ্ঠা মমতাজ জাহান চৌধুরী, বিএনএফ ভারপ্রাপ্ত সেক্রেটারি নাসিরা খাতুন। এছাড়া বিএনএফ এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও নাগরিক সমাজের নেতৃবৃন্দ উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান