মহান বিজয় দিবস পালনের জন্য প্রস্তুত রাঙামাটি প্রশাসন

803


॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি জেলা প্রশাসন মহান বিজয় দিবস পালনের প্রস্তুতি সম্পন্ন করেছে। আর এ মহান বিজয় দিবস উৎযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসন বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ১৫ ডিসেম্বর সকাল ১০টায় শিশু একাডেমীতে চিত্রাংকন,দেশত্ববোধক গান ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা,সকাল ১১টায় পুরানবস্তি হতে ফায়ার সার্ভিস ঘাট পর্যন্ত নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
১৬ ডিসেম্বর রাত:১২.০১ মি.শহীদ শুক্কুর স্টেডিয়ামে ৩১বার তোপধ্বনী, রাত ১২.১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি,স্বায়ত্ত শাসিত ভবন ও প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।একই দিন সকাল ৯টায় চিংহ্লা মং মারী স্টেডিয়ামে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন,মুক্তিযোদ্ধা,পুলিশ,আনসার-ভিডিপি,স্কাউট,গালর্স গাইড ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমাবেশ,কুচকাওয়াজ ও ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সকাল ১০টায় নানিয়ারচর উপজেলায় শহীদ বীরশ্রেষ্ট মুন্সি আব্দুর রউফ এর মাজারে পুষ্পস্তবক অপর্ণ ও জেয়ারত, সকাল ১১টায় রাঙামাটি জেলা প্রশানের আয়োজনে জেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা,সকাল সাড়ে ১১টায় প্রামাণ্য চিত্র প্রদর্শনী দুপুর ১টায় হাসপাতাল,জেলখানা,এতিমখানা, শিশু পরিবার ও জাতীয় প্রতিষ্ঠান সমূহে উন্নতমানের খাবার পরিবেশন,বিভিন্ন ধমীয় উপসনালয়ে দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এছাড়া বিকেল ৩টায় চিংহ্লা মং মারী স্টেডিয়ামে কাবাডি প্রতিযোগিতা, সাড়ে ৩টায় ফুটবল,রশি টানাটানি/ফুটবল/টি-টুয়েন্টি ক্রিকেট,একই স্টেডিয়ামে বিকেল সাড়ে ৪টায় মহিলা ক্রীড়া অনুষ্ঠান সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরুষ্কার বিতরণ, সন্ধ্যায় জেলা শহরের গুরুত্বপর্ণ এলাকায় প্রামাণ্য চিত্র প্রদর্শনী এবং সন্ধ্যা থেকে রাত পর্যন্ত শহরের প্রধান প্রধান সড়ক ও দ্বীপ সমূহ এবং গুরুত্বপূর্ণ ভবন/স্থাপনা সমূহে সন্ধ্যা থেকে রাত পর্যন্ত আলোকসজ্জা।