মহিলা আ’লীগের সভাপতি চিনু সম্পাদক জেবু >>পেশী শক্তি দিয়ে জনসমর্থন পাওয়া যায় না <> মনবতার পথে আসুন : দীপংকর

246

 

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, জনসংহতি সমিতির প্রধান সন্তু লারমা অনেকটা নিভে যাওয়া বাতির মতো জ্বলে উঠতে চায়। তিনি বলেন, পেশী শক্তি দিয়ে জনসমর্থন পাওয়া যায়না, জনগণের ভালোবাসা পেতে হলে মানবতার কাছে নত হতে হবে। যেখানে সামাজিক অনুষ্ঠানেও মানুষকে চাঁদা দিতে হচ্ছে সেই সমাজে কতটুকু জনসমর্থন পাওয়া যাবে আশাকরি তিনি (সন্তু) তা ইতোমধ্যেই বুঝতে পেরেছেন। শনিবার দিনব্যাপী জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় তিনি একথা বলেন।
জাতীয় সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফিরোজা বেগম চিনুর সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শিরিন রোখসানা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের শিল্প ও সাংস্কৃতিক সম্পাদক শিখা চক্রবর্তী, সদস্য স্মৃতি কনা বিশ্বাস, দিলরুবা জামান শেলী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, পৌর মেয়র আকবর হোসেন চেধুরী, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়িকা জেবুন্নেসা রহিম। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রিনি চাকমা।
দীপংকর তালুকদার আরো বলেন, অবৈধ অস্ত্র দিয়ে মানুষকে ভয় দেখানো যায় কিন্তু জনসমর্থন আদায় করা যায় না। আজ পাহাড়ে চাঁদাবাজি, খুন, গুম, অপহরণ করে ত্রাস সৃষ্টি করছে কিছু সংগঠন। কিন্তু মানুষ বুঝতে শিখেছে অবৈধ অস্ত্রের বিরুদ্ধে কিভাবে রুখে দাড়াবে। ব্যবসা থেকে শুরু করে সবকিছুর জন্য চাঁদা দিতে হচ্ছে পাহাড়ের অনেক সংগঠনকে। আমার লজ্জ্যা হয় যখন উনারা বলেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা জামাত-বিএনপি করতে পারবে কিন্তু আওয়ামীলীগের রাজনীতি করতে পারবে না। যে যাই বলুন ভেবে চিন্তে বলছেন তো। তবে সেদিন আর বেশি দূরে নয় যখন জনরোষে পড়বেন সেদিন সমুচিত জবাব পাবেন।
এর আগে সকালে কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও সাবেক জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব শাফিয়া খাতুন ত্রি-বার্ষিক এ সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনে সভানেত্রী পদে মহিলা আওয়ামী লীগের বর্তমান সভানেত্রী ফিরোজা বেগম চিনু এমপি, ও সহ-সভাপতি ঝর্না চাকমা, সাধারণ সম্পাদক জেবুন্নেসা রহিম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহিতা দেওয়ান রিপাকে মনোনিত করে ৬১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।