মহিলা পরিষদের ‘জেন্ডার, নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন’ বিষয়ক কোর্সের উদ্বোধনী অধিবেশন

411

DSC08134

প্রেস বিজ্ঞপ্তি, ২১ জুলাই ২০১৬ : আজ বৃহস্পতিবার বিকাল ৩.৩০ মিনিটে বাংলাদেশ মহিলা পরিষদের সুফিয়া কামাল ভবন অডিটরিয়ামে বাংলাদেশ মহিলা পরিষদ পরিচালিত ‘জেন্ডার, নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন’ বিষয়ক ষষ্ঠ সার্টিফিকেট কোর্সের উদ্বোধনী অধিবেশন অনুষ্ঠিত হয়। উক্ত অধিবেশনে সভাপত্বি করেন বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি আয়শা খানম এবং বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং কোর্স পরিচালক সীমা মোসলেম। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ, গবেষণা ও পাঠাগার উপ-পরিষদ সম্পাদক রীনা আহমেদ।

বাংলাদেশ মহিলা পরিষদ আয়োজিত ‘জেন্ডার, নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন’ বিষয়ক ষষ্ঠ সার্টিফিকেট কোর্সটি তিনমাস ব্যাপি। যার উদ্দেশ্য হচ্ছে জেন্ডার সচেতনতা তৈরির মাধ্যমে জেন্ডার সংবেদনশীল মানবসম্পদ গড়ে তোলা।

বিশিষ্ট মুক্তিযোদ্ধা, ছাত্র আন্দোলনের সক্রিয় কর্মী, নারী অধিকার, মানবাধিকার আন্দোলনের কর্মী এবং বাংলাদেশ মহিলা পরিষদের সদস্য শিরিন বানু মিতিলের আকস্মিক মৃত্যুতে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে তার বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে উদ্বোধনী অধিবেশনের কার্যক্রম শুরু করা  হয়।
কোর্স পরিচালনা করবেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম । তিনমাস ব্যাপি এই কোর্সে মোট ২৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো অফিস, দৈনিক রাঙামাটি