মাটিরাঙ্গায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে হতাহত ২৮

369

p...3

খাগড়াছড়ি প্রতিনিধি- ১০ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : গুইমারা উপজেলার বাইল্যাছড়ি এলাকায় যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে বাস চালক ও হেলপার নিহত হয়েছে। বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। এতে কমপক্ষে ২৫ যাত্রী আহত হয়। এর মধ্যে গুরুতর আহত তিনজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতলে প্রেরণ করা হয়।

নিহতরা হলো ফেনী থেকে ছেড়ে আসা খাগড়াছড়িগামী হিলবার্ড ইয়া রাহিমু পরিবহন ( ফেনী জ-১১-০০১৬)’র চালক মো: সিরাজুল ইসলাম (২৭) ও হেলপার কবির হোসেন (২৪)। এ ঘটনায় আহতদের খাগড়াছড়ি ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন স্থানে ভর্তি করা হয়। পুলিশ জানায়, খাগড়াছড়ি থেকে চট্টগ্রামগামী শান্তি  পরিবহনের (চট্ট মেট্রো-ব ১১-০২৬৩) বাসের সাথে ফেনী থেকে ছেড়ে আসা খাগড়াছড়িগামী (ফেনী-জ ১১-০০১৬) বাসের সাথে মাটিরাঙ্গা উপজেলার বাইল্ল্যাছড়ি এলাকায় পৌছলে মুখোমুখি সংঘর্ঘে হয়।

এতে দুই গাড়ীর যাত্রীদের তাৎক্ষণিকভাবে সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে মাটিরাঙ্গা  হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে আশংকাজনক অবস্থায় খাগড়াছড়ি সদর হাসপাতালে আনার পথে দুইজন যাত্রী নিহত হয়। প্রত্যক্ষদশীরা জানায়। গুইমারা থানার অফিসার ভারপ্রাপ্ত ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান জানান, দুপুর ১টার দিকে ফেনী থেকে খাগড়াছড়িগামী হিলবার্ড পরিবহনের একটি যাত্রীবাহী বাস গুইমারার বাইল্লাছড়ি এলাকা পৌছলে চট্টগ্রামগামী শান্তি পরিবহনের যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হলে এ দুর্ঘটনা ঘটে। বাংলাদেশ সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রি. জে. কামরুজ্জামান, মাটিরাঙ্গা জোন কমান্ডার লে. ক. জিল্লুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে।

এদিকে মাটিরাঙ্গা সদর হাসপাতাল ও খাগড়াছড়ি সদর হাসপাতালে ১৯জন চিকিৎসাধীন রয়েছে। আশঙ্কাজনক অবস্থায় শান্তি গাড়ীর ড্রাইভার কামাল হোসেনকে চট্রগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছে বলে সিভিল সার্জন নিশিত নন্দী মজুমদার জানান।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান