মাতালের অভিমানে ছয় বসতবাড়ি পুড়ে ছাই

552


॥ স্টাফ রিপোর্টার ॥
মাতাল অভিমান করে ঘরে আগুন দিলে ছয় বসতবাড়ী পুড়ে ছাই হয়ে গেছে। রাঙামাটি শহরের রাঙাপানি এলাকার জালিয়া পাড়ায় সোমবার রাতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

অগ্নিকান্ডে অন্ততঃ ৮ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেছে আক্রান্তরা। তারা ঘরের কোনো কিছুই আগুনের হাত থেকে বাঁচাতে পারেনি।

এলাকাবাসী জানায় জালিয়াপাড়া এলাকার মোঃ শফির ছেলে আলমগীর সোমবার রাতে মাতাল অবস্থায় বাসায় এলে তার বাবা মায়ের সাথে বসচা হয়। এই ছেলে প্রতিরাতেই মাতলামি করে বলে বাবা মাও তার প্রতি ক্ষিপ্ত ছিলেন। কথা কাটাকাটির এক পর্যায়ে রাগ করে মাতাল কেরোসিন ঢেলে তাদের নিজ ঘরে আগুন লাগিয়ে দেয়। মূহুর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। বাড়ির লোকজন প্রাণ নিয়ে এসময় ঘর থেকে বেরিয়ে বাচলেও বাঁচাতে পারেনি তাদের সংসারের কোনোকিছুই।

কেরোসিনের ছোঁয়ায় আগুনের লেলিহান শিখা মূহুর্তেই ছয়টি বসতবাড়ী গ্রাস করে। ওই এলাকার অন্যান্য বাড়ি ঘর এই ছয় পরিবারের ঘর থেকে কিছুটা দুরে থাকায় আগুন আরো ছড়ানোর আগেই তারা নিজেদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এলাকাটি নদীর অপর পাড়ে হওয়ায় অনেক দেরীতে ফায়ার সার্ভিস গিয়ে পৌঁছুলেও তাদের কিছু করার সুযোগ হয়নি।

এলাকবাসীর ভাষ্য অনুযায়ী ক্ষতিগ্রস্থরা হলেন, মোঃ মনির, মোঃ শফি, মোঃ রতন, মোঃ ইউসুফ, মঈন উদ্দিন, মিছির আলী। ফায়ার সার্ভিস রাঙামাটি স্টেশনের প্রধান গোলাম মোস্তফা জানান, তারা তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করতে পারেননি। তিনি বলেন তদন্ত সাপেক্ষে বিষয়টি পরে জানানো হবে।