মাতৃভাষা দিবসে রাঙামাটি জেলা আ’লীগের আলোচনাসভা

216

P......5

 

মঈন উদ্দীন বাপ্পী, ২২ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটি জেলা আওয়ামী লীগের আয়োজনে ২১ ফেব্র“য়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ে আলোচনাসভার আয়োজন করে। রোববার বিকেলে দলীয় কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়। সভায় বক্তারা বলেন, বাংলাদেশ ও আওয়ামীলীগ এক ও অভিন্ন। স্বাধীন বাংলায় উৎপত্তি যাদের নেতৃত্বে হয়েছে। ৫২ থেকে ৭১ এসময় হচ্ছে রক্তের ইতিহাস। আর রক্তের বিনিমিয়ে আমাদের এ দেশ স্বাধীন হযেছে। ৫২ ভাষার দাবিতে সেদিন আমাদের সূর্য সন্তান রফিক, সালাম, বরকত, শফিক, জব্বারসহ অসংখ্য জাতির সন্তানরা সেদিন শহীদ হয়েছিলেন। আর যাদের বিনিময়ে বাংলা ভাষার অধিকার থেকে শুরু করে স্বাধীনতা পর্যন্ত অর্জিত হয়েছে।

জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা পরিষদ সদস্য ও সদর থানা আওয়ামীলীগের সভাপতি সাধন মণি চাকমা, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনসুর আলী, জেলা পরিষদ সদস্য ও মহিলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়িকা জেবুন্নেছা রহিম, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম, জেলা কৃষকলীগের নেতা উদয় শংকার চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা আরো বলেন, পাহাড়ের একদল অস্ত্রধারী সন্ত্রাসী সাধারণ মানুষদের ভয় দেখিয়ে, হত্যাা ,গুম করে চাঁদা আদায় করে। তাদের নির্যাতনে সাধারণ জনগণ অতিষ্ঠ হয়ে গেছে। এখন সামনে ইউনিয়ন নির্বাচন। আর নির্বাচনে সাধারণ মানুষদের ভয়-ভীতি দেখিয়ে নির্বাচনের মাঠ নিজেদের দখলে নেওয়ার পায়তারা চালাচ্ছে। কিন্তু এসব অস্ত্রবাজদের ভয় না পেয়ে প্রতিরোধ গড়ে তালা উচিত। এজন্য আমাদের নেতা-কর্মীদের সজাগ দৃষ্টি রাখতে হবে। কারণ আমরা গণ মানুষের অধিকার আদায়ে কাজ করি।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান