মানবতার সেবায় অবদান রাখায় সম্মাননা পেলেন রাঙামাটির ৬জন সমাজকর্মী

609

॥ ইকবাল হোসেন ॥
সমাজের বিভিন্নস্থরে নানা পেশায় মানবতার সেবায় বিশেষ অবদান রাখায় এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন এর আয়োজনে ২৪ অক্টোবর বিশ্ব উন্নয়ন তথ্য দিবস ২০২০ খ্রিঃ উপলক্ষ্যে বাংলাদেশ ফটো জার্নালিষ্ঠ এসোসিয়েশন ঢাকা মিলনায়তনে মানবতার পরিবার কেন্দ্রীয় কমিটি গুনী সম্মাননা ও ক্রেষ্ট প্রদান করেন।

পেশাগত দিক হতে যারা এই সম্মাননা পেয়েছেন তারা হলেন প্রবীণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ পরিত্রকার সম্পাদক ও প্রকাশক এ.কে.এম. মকছুদ আহমেদ, নারী উন্নয়নে বিশেষ ভূমিকার অবদান হিসেবে শাপলা নারী উন্নয়ন ফাউন্ডেশন রাঙামাটি পার্বত্য জেলার নির্বাহী পরিচালক মোঃ নাছির উদ্দিন এবং উপদেষ্টাা মোঃ নূরুল ইসলাম। ব্যবসায়ীদের সেবা প্রতিনিধিত্বে বিশেষ অগ্রণী ভূমিকা রাখায় তবলছড়ি বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সমাজ সেবক সুলতান কমরুউদ্দিন, এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক মোঃ বেলাল হোসেন, এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন রাঙামাটি সদর উপজেলার সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ গজনবী এবং সমাজ সেবক মোঃ রাশেদুল হক খোকনসহ গ্রামে গঞ্জে সমাজ সেবায় ভূমিকা রাখায় সারা দেশের মোট ১০০ জন গুনী জনকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়েছে।

এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মো: দুলাল মিয়ার সভাপতিত্বে বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন ঢাকাস্থ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বঙ্গবন্ধু গবেষনা পরিষদ এর সভাপতি প্রধান অতিথি লায়ন মো: গণি মিয়া বাবুল এই ক্রেষ্ট তার হাতে তুলে দেন।

গুণীজন সম্মামনা ক্রেষ্ট প্রদান সভায় সহযাত্রী সংগঠন মানবতার পরিবার এর পরিচালক মাসুম রানা বলেন, তথ্য অধিকার মানবাধিকার এর একটি বিশেষ অংশ। তিনি আরো বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী সাড়ম্বরে উদযাপনের লক্ষ্যে মুজিববর্ষ ঘোষনা বার্তা সম্পর্কে সকলেই অবগত আছেন। তাই মুজিববর্ষে মানুষের অধিকার ও মানবতা রক্ষায় বাস্তব দায়িত্ব পালনে আমাদের শপথ এটাই হোক আজকের প্রত্যাশা।