মেয়র প্রার্থীদের শেষ মুহুর্তের প্রচারনায় সরগরম রাঙামাটি শহর

479

p...2..

স্টাফ রিপোর্টার, ২৯ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : প্রচারণার শেষ দিনে পৌর নির্বাচনকে কেন্দ্র করে সরগরম রাঙামাটি শহর। পুরোদমে বিরামহীন প্রচার প্রচারনা চলে রাঙামাটি শহরের আনাচে কানাচে। কুয়াশাচ্ছন্ন কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দুয়ারে দুয়ারে মূল্যবান রায় প্রত্যাশা করে ওয়াদা দিয়ে চলেছেন প্রার্থীরা। কখনও পাড়া-মহল্লায়, আবার কখনো গলির মুখ হয়ে শহুরে দোকানগুলো ঘুরে সরকারি-আধাসরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে ঢুকে প্রার্থী মহাশয়দের একটাই চাওয়া ভাই আমার মার্কা ….এটি। মনে আছেতো। জবাবে ভোটাররাও আশ্বাস দিয়ে জানিয়ে দিচ্ছেন আপনার চিন্তার কোনো কারন নাই। আপনাকেই ভোট দিবো।  নেতাকর্মীদের সাথে নিয়ে প্রার্থীরা তাদের প্রতীকে ভোট দেয়ার আহবান জানিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরেছেন।

শহরে বিভিন্ন স্থানে মাইকিং করেও উঠান বৈঠক করে সর্বশেষ প্রচারণা চালিয়েছেন কেউ কেউ। রাঙামাটি শহরে মেয়র পদে ৭ জন প্রার্থী থাকলেও আওয়ামীলীগের ২ বিদ্রোহী প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় রাঙামাটিতে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা হবে আওয়ামীলীগ, বিএনপি ও জনসংহতি সমিতির স্বতন্ত্র প্রার্থী ও বিএনপির বিদ্রোহী প্রার্থীর মধ্যে। সোমবার সকাল থেকে সন্ধ্যারাত পর্যন্ত আওয়ামীলীগের প্রার্থী আকবর হোসেন চৌধুরী তার নেতাকর্মীদের সাথে নিয়ে শহরের নানা প্রান্তে নির্বাচনী মিছিল শোডাউন করেন। এসময় নৌকা নৌকা শ্লোগান দিয়ে নেতাকর্মীদের সাথে নিয়ে শহরবাসীর কাছে ভোট প্রার্থনা করেন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

অপরদিকে শহরের রিজার্ভ বাজারসহ বিভিন্ন এলাকায় দলীয় নেতাকর্মী-সমর্থকদের সাথে নিয়ে শোডাউন করেছেন বিএনপি দলীয় প্রার্থী সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো। এসময় জেলা বিএনপির নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক নেতাকর্মী ধানের শীষে ভূট্টোকে ভোট প্রদানের অনুরোধ জানায় এলাকাবাসীর কাছে।

এদিকে জেএসএস সমর্থিত প্রার্থী গঙ্গা মানিক তার দলীয় নেতাকর্মীসহ সমর্থকদের সাথে নিয়ে আসামবস্তিসহ শহরের বিভিন্ন এলাকায় নারিকেল গাছ প্রতিকে ভোট প্রার্থণা করেন ভোটারদের কাছ থেকে।
অপরদিকে বিপুল সংখ্যক নারী-পুরুষ নিয়ে শহরের রিজার্ভ বাজারস্থ মহসিন কলোনী থেকে শোডাউন করে নির্বাচনী প্রচারনা শুরু করেন মেয়র প্রার্থী রবিউল আলম রবি। এসময় তার সাথে বিএনপির একাংশের বেশ কিছু নেতাকর্মীকে রবি’র পক্ষে ভোট প্রার্থণা করতে দেখা গেছে। পরে নির্বাচনী মিছিলটি রিজার্ভ বাজার হয়ে বনরূপা ফরেষ্ট কলোনী প্রদক্ষিণ করে।অপরদিকে, হিসেবের এক্কেবারে শেষে অবস্থান করা স্বতন্ত্র প্রার্থী ডা: শিবু প্রসাদ মিশ্র তারকর্মী সমর্থক ও জাতীয় পার্টির নেতাবৃন্দকে সাথে নিয়ে শহরের বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারনা চালান।

এদিকে ভোট গ্রহণ অনুষ্ঠানের লক্ষ্যে জেলা নির্বাচন অফিস যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। ইতিমধ্যে নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান শেষে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার ও নির্বাচনী সরঞ্জাম পাঠানোর প্রস্তুতি চলছে। অপরদিকে প্রশাসন ভোট গ্রহণের দিন রাঙামাটি শহরে যাতে কোন অপরিচিত ব্যক্তি থাকতে না পারে সে জন্য সোমবার দুপুর ১২টা থেকে ভোট গ্রহণের দিন রাত ১২ টা পর্যন্ত শহরের সকল আবাসিক হোটেলে বাইরের লোকদের অবস্থান না করার জন্য হোটেল মালিকদের প্রতি নির্দেশ দিয়েছেন। ফলে রাঙামাটির হোটেল গুলোতে অগ্রিম বুকিং বাতিল করা হয়েছে এবং অবস্থান রত বোর্ডারদের হোটেল ছাড়ার নির্দেশ দিয়েছেন। শহরে পুলিশ ও বিজিবির টহল জোরদার করা হয়েছে।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান