যুব সমাজকে উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত করার মাধ্যমে জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব

466

॥ স্টাফ রিপোর্টার ॥

দেশের যুব সমাজকে উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত করার মাধ্যমে এদেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, এদেশের প্রতিটি আন্দোলন ও অর্জনে যুব সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তাই যুব সমাজকে সঠিক পথ দেখাতে হবে।

সঠিক পথে থেকেই তারা জঙ্গিবাদকে রুখে দেবে এবং দেশকে উন্নতির শিখরে পৌঁছে দেবে। তাই প্রত্যেককে যার যার অবস্থান থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টিতে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার সকালে রাঙ্গামাটি যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক যুব দিবস ২০১৭ উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তরের সম্মেলনকক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান একথা বলেন।

রাঙামাটি যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ হাবিব উল্যা’র সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য দেন যুব উন্নয়ন অধিদপ্তরের কমিউনিটি ডেভলপমেন্ট অফিসার বিপুল চাকমা, যুব উন্নয়ন অধিদপ্তরের মডার্ন অফিস ম্যানেজমেন্ট এর সিনিয়র প্রশিক্ষক শহীদুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন যুব উন্নয়ন অধিদপ্তরের কম্পিউটার প্রশিক্ষক সৈয়দ আল মাসুদ।

আলোচনাসভায় জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, আজকের যুব সমাজ হল দেশের প্রধান নিয়ামক শক্তি। যুব সমাজকে যুব শক্তিতে রূপান্তর করে যুব সম্পদে পরিণত করতে হবে। এই জনশক্তিকে যদি কারিগরি শিক্ষার মাধ্যমে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা যায় তাহলে আমাদের দেশের বেকারত্বের হার শূন্যের কোটায় চলে আসবে।