রাঙামাটিতে আইডিইবি’র ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

539

OLYMPUS DIGITAL CAMERA
॥ স্টাফ রিপোর্টার ॥

নানা কর্মসূচির মধ্য দিয়ে রাঙামাটিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংগঠন আইডিইবি’র ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী ও গণপ্রকৌশল দিবস পালিত হয়েছে।

সংগঠনটির প্রতিষ্ঠা বার্ষিকী ও গণপ্রকৌশল দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে শহরের কাঠালতলীতে ডিপ্লোমা ইঞ্জনিয়ার্স ইন্সটিটিউট এ প্রতিষ্ঠা বাষিকীর কেক কাটা হয়। এরপর কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

র‌্যালী পরবর্তী আইডিইবি’র সহ-সভাপতি ধনমণি চাকমার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সাধারন সম্পাদক শেখ জামাল উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি সজল চক্রবর্তী, যুগ্ম সম্পাদক বাপ্পী চাকমা, মনোন্ত চাকমা, অর্থ সম্পাদক উজ্জ্বল কান্তি দেওয়ান, আবুবকর হাওলাদারসহ আইডিবির নেতৃবৃন্দ ও প্রকৌশলীরা এ সভায় উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, মুক্তিযুদ্ধ থেকে শুরু করে এখন পর্যন্ত এ ডিপোøামা ইঞ্জিনিয়ারা দেশের অকাতরে কাজ করে যাচ্ছে। তারা দেশ ও দেশের মানুষের উন্নয়নে অবিরাম কাজ করছে উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, বিংশ শতাব্দীর এই অধুনা সময়ে প্রকৌশল একটি অপরিহার্য বিষয়। আর প্রকৌশলীরা দেশেরই অংশ।