রাঙামাটিতে ইফার ৩ লক্ষ ৭০ হাজার টাকা যাকাত বিতরণ

442

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে ২০২১-২২ অর্থ বছরের “সরকারি যাকাত ফান্ড” এর অর্থে জেলার ৭৪ জনকে ৫হাজার টাকা করে মোট ৩লক্ষ ৭০ হাজার টাকা যাকাত বিতরণ করা হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ইসলামিক ফাউন্ডেশন রাঙামাটি জেলা শাখার ব্যবস্থাপনায় জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে যাকাত বিতরণ অনুষ্ঠিত হয়।

এতে ইসলামিক ফাউন্ডেশন রাঙামাটি জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. ইকবাল বাহার চৌধুরীর সঞ্চালনায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন, জাতীয় ইমাম সমিতি ও আওয়ামী ওলামালীগ রাঙামাটি জেলার সভাপতি ক্বারী ওসমান গণি চৌধুরী, ইফার মাস্টার ট্রেইনার মাওলানা হাফেজ বখতেয়ার হোসেনসহ ইফার কর্মকর্তা/কর্মচারী ও উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্য জেলা প্রশাসক ও জেলা যাকাত কমিটির সভাপতি মোহাম্মদ মিজানুর রহমান বলেন- সমাজের বিত্তবানরা যদি সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদান করে তাহলে সমাজে দারিদ্রতা কমে আসবে এবং মানুষ স্বাবলম্বী হবে। বর্তমানে সরকারি যাকাতের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে অনকে দরিদ্র মানুষ স্বাবলম্বী হয়েছে যা সরকারের অনেক বড় একটি অর্জন। তাই তিনি সমাজের বিত্তবানদের সরকারি যাকাত ফান্ডে যাকাতের অর্থ প্রদানের আহ্বান জানান।