রাঙামাটিতে ইসলামী আন্দোলনের আয়োজনে ওলামা ও সুধী সম্মেলন

136

॥ স্টাফ রিপোর্টার ॥

ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙ্গামাটি জেলা শাখার আয়োজনে মুসলিম উম্মার ক্রান্তিকালে ওলামায়ে কেরামের করণীয় শীর্ষক ওলামা ও সুধী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল ৩ টায় ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট হল রুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেলা সভাপতি আলহাজ্ব জসিম উদ্দিন’র সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুহাম্মদ সৈয়দ মুফতি রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
প্রধান অতিথি তার বক্তব্য বলেন তিনি বলেন, ইসলামের শিক্ষা অনুযায়ী জীবন পরিচালনা না করার কারণে দেশে দুর্নীতি আজ মহামারী আকার ধারণ করেছে। এই দুর্নীতি থেকে দেশকে মুক্ত করতে হলে অবশ্যই আমাদেরকে ইসলামে অনুশাসন মেনে চলা এবং অনৈসলামিক কর্মকান্ড থেকে ফিরে আসতে হবে।
তিনি আরো বলেন বর্তমান আওয়ামীলীগ সরকার নির্বাচন ইসতাহারে মদিনা সনদের আলোকে দেশ পরিচালনা করার কথা বললেও আমরা বিপরীত দেখছি, সরকার তার কথা রাখেনি।

জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা ওমর ফারুক এর সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন গাঁথাছড়া বায়তুশ শরফ জামে মসজিদ খতিব মাওলানা আমিনুর রশিদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলা সহ-সভাপতি মাওলানা নজরুল ইসলাম, খাগড়াছড়ি জেলা সভাপতি মাওলানা দেলোয়ার হোসেন, মাওলানা মুফতি আবদুল মান্নান, মাওলানা মুছা, ছাত্রনেতা ইমাম হোসাইন সহ অন্যান্য নেতৃবৃন্দ।