রাঙামাটিতে এলসিবিসিই বিষয়ক আঞ্চলিক পর্যায়ের কর্মশালা

496

॥ স্টাফ রিপোর্টার ॥

নারী ও শিশুর উন্নয়নে স্থানীয় সক্ষমতা বৃদ্ধি ও কমিউনিটি ক্ষমতায়ন বিষয়ক পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক পর্যায়ের দিনব্যাপী কর্মশালা বুধবার রাঙামাটিস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা কর্মশালার উদ্বোধন করেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান তরুন কান্তি ঘোষের সভাপতিত্বে কর্মশালার  উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ ইয়াছিন ও  প্রকল্প ব্যবস্থাপক মোঃ জানে আলম, স্থানীয় সরকার  বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ বক্তব্য রাখেন।
কর্মশালায় মা ও শিশুদের উন্নয়নে এলসিবিসি কার্যক্রমের অবদান, কর্মসূচী বাস্তবায়নে বাঁধাসমূহ এবং এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহকে অধিকতর শক্তিশালী করনের বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে আইসিডিপি পাড়া কেন্দ্রের মাধ্যমে এলসিবিসি কর্মসূচী জোরদার করনের বিভিন্ন করনীয় বিষয়ে  কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আইসিডিপি প্রকল্পের উদ্যোগে আয়োজিত কর্মশালায় রাঙ্গামাটি, খ্গড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সিভিল সার্জন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসারসহ সমাজসেবা, মহিলা বিষয়ক অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, পার্বত্য জেলা পরিষদসহ বিভিন্ন সরকারী দপ্তরের প্রধান সহ উপজেলা পর্যায়ের কর্মকর্তা, হেডম্যান, সাংবাদিক, বিভিন্ন আন্তর্জাতিক দাতা সংস্থার প্রতিনিধিরা অংশ  নেন।