রাঙামাটিতে করোনা সংক্রমণ রোধে তথ্য অফিসের প্রচারণা অব্যাহত

577

॥ ইকবাল হোসেন ॥

মরনব্যাধি করোনা ভাইরাস এর ২য় ঢেউ মোকাবেলায় শুরু থেকে রাঙামাটি পার্বত্য জেলায় করোনা সংক্রমণরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে জেলা তথ্য অফিস। প্রতিদিন শহরের বিভিন্ন পয়েন্টসহ পুরো শহরেই প্রচারণার চিত্র দেখা যায়। স্থানীয় কয়েকজন ব্যবসায়ীর কাছে এবিষয়ে জানতে চাইলে তারা জানায়- গাড়িযোগে প্রতিদিনই করোনা সম্পর্কিত সচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীনস্থ রাষ্ট্রীয় এই দফতর সংশ্লিষ্টরা।

মঙ্গলবার (০৮ জুন) এ প্রসঙ্গে জেলা তথ্য অফিসের উপ-পরিচালক কৃপময় চাকমার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- সরকারের জারি করা বিধি নিষেধ মেনে চলতে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে গত ৩ এপ্রিল থেকে জেলা ও উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আমাদের প্রচারণার কাজ অব্যাহত রয়েছে। তিনি বলেন, চলমান লকডাউনে জনগণকে সচেতন করতে আমাদের প্রচার অভিযান অব্যাহত থাকবে। তিনি আরো বলেন- আমরা বর্তমানে করোনা সচেতনতার পাশাপাশি পাহাড়ধ্বসে ঝুঁকিপূর্ণ এলাকা গুলোতে পাহাড়ধ্বসের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে প্রচারণা চালাচ্ছি।

উল্লেখ্য- দেশে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার চলতি বছরে প্রথমে ৫ এপ্রিল থেকে ৭ দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধি নিষেধ জারি করে। পরে তা আরো ২দিন বাড়ানো হয়। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরো কঠোর বিধিনিষেধ দিয়ে সর্বাত্বক লকডাউন ঘোষণা করে সরকার। লকডাউন ধাপে ধাপে বৃদ্ধি পেয়ে বর্তমানে ১৬জুন পর্যন্ত লকডাউন চলমান রয়েছে।