রাঙামাটিতে করোনা সচেতনতায় ভিবিডি’র মাস্ক প্রচারণা

487

॥ স্টাফ রিপোর্টার ॥
করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ রুখতে ও এর প্রকোপ থেকে সচেতনা সৃষ্টিতে রাঙামাটি জেলা শহরের বনরূপা এবং তবলছড়িতে জনসাধারণের মাস্ক পরিধান নিশ্চিত করতে ভলেন্টিয়ার ফর বাংলাদেশ এর উদ্যোগে জনসচেতনতা মূলক কর্মসূচি “আপনার মাস্ক কোথায়?” পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে শহরের ব্যস্ততম বনরুপা বাজার এলাকায় মানুষকে সচেতন করার লক্ষ্যে প্লেকার্ড ও ফেষ্টুন নিয়ে ঘন্টাব্যাপী মানবন্ধন কর্মসূচী ও যাদের মাস্ক নেই তাদের মাস্ক বিতরণ করা হয়। এ সময় ভলেন্টিয়ার ফর বাংলাদেশ রাঙামাটি শাখার সভাপতি জহিরুল ইসলাম, অর্থ সম্পাদক মৌতুশি কর্মকার (তুসু) সহ প্রায় ১৫০ জন স্বেচ্ছাসেবক উপস্থিত ছিলেন। বনরুপা জোনের লিডার হিসেবে সামিউল আলম (রণ) এবং তবলছড়ি জোনে মহি উদ্দীন আকাশ এর নেতৃত্বে ইভেন্টটি সম্পন্ন হয়।

সংগঠন থেকে জানানো হয়, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ রুখতে মাস্কের ব্যবহার নিশ্চিতে রাঙামাটিবাসীকে সচেতন করতে এই ইভেন্ট করেছি। আমরা সবাই যদি মাস্ক ব্যবহার না করি তা হলে আমার বা আমার পরিবার কেউ নিরাপদে থাকবে না। তাই কর্মসূচির মাধ্যমে সচেতনতার বার্তা ছড়িয়ে পড়বে এবং মাস্ক পরিধানের হার বৃদ্ধি পাবে বলে আমরা আশা করছি। আমরা চাই করোনার দ্বিতীয় ঢেউ থেকে সবাই রক্ষা পাক।

সংগঠনের কর্মীরা আরো বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবিলায় মাস্ক পরিধান বাধ্যতামূলক করার জন্য স্থানীয় প্রশাসনের উদ্যোগের প্রচারণার অংশ হিসেবে এই কর্মসূচি পালন করা হয়েছে।

এছাড়া তারা আরো বলেন, সারা বাংলাদেশে ভলান্টিয়ার ফর বাংলাদেশের আয়োজনে প্রায় ৪০ টি জেলায় ১০ হাজারের অধিক ভলান্টিয়ারগণ এই কার্যক্রমে একই সময়ে অংশগ্রহণ করেন। আমরা এই বিশাল আয়োজনে রাঙামাটি থেকে অংশ নিয়ে পেরে আনন্দিত।