রাঙামাটিতে চ্যানেল আইয়ের প্রকৃতি মেলার সচেতনতমূলক আলোচনাসভা ও র‌্যালী

232

p..2

রাঙামাটি প্রতিনিধি ৮ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটি জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন বলেছেন, মানুষের সচেতনতার অভাবের কারনে বিশ্বব্যাপী প্রাকৃতিক বিপর্যয়ের মুখে পৃথিবী। জনসচেতনতার অভাবে আজ বিশ্বের বিভিন্ন দেশের মতো আমাদের দেশ ও প্রাকৃতিক বিপর্যয়ের ঝুঁকিতে রয়েছে। প্রাকৃতিক বিপর্যয় রোধ করতে জনগনকে সচেতন হয়ে কাজ করতে হবে, প্রকৃতিকে রক্ষার জন্য সকলকে উদ্যোগ নিয়ে এগিয়ে আসতে হবে।

চ্যানেল আইয়ের প্রকৃতি মেলা ও প্রকৃতি সংরক্ষণে দেশব্যাপী র‌্যালী ও আলোচনাসভার অংশ হিসেবে বৃস্পতিবার  রাঙ্গামাটিতে অনুষ্ঠিত আলোচনাসভায়  প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন এসব কথা বলেন।

চ্যানেল আইয়ের রাঙামাটি জেলা প্রতিনিধি মনসুর আহম্মেদের সঞ্চালনায় ও পার্বত্য চট্টগ্রামের চারণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক এ কে এম মকছুদ আহমেদের সভাপতিত্বে রাঙামাটি সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি মো. সাখাওয়াৎ হোসেন রুবেল, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক রাঙামাটি সম্পাদক মো. আনোয়ার আল হক, রাঙামাটি রির্পোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের সভাপতি মিল্টন বড়–য়া, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথসহ রাঙামাটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ অন্যান্য  সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, চ্যানেল আই বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি প্রকৃতি সংরক্ষণে যে সমস্ত উদ্যোগ নিয়ে কাজ করছে তা অত্যন্ত প্রশংসনীয়। অতিথিবৃন্দ ভবিষ্যতে পার্বত্য চট্টগ্রামের জীববৈচিত্র রক্ষায় চ্যানেল আই বিভিন্ন কর্মসূচী গ্রহন করার জন্য কর্তৃপক্ষের কাছে আহবান জানান। আলোচনাসভা শেষ রাঙামাটি শহরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

 পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান