রাঙামাটিতে ছাত্র অধিকার পরিষদ নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

386

॥ স্টাফ রিপোর্টার ॥
রাঙামাটিতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে ও সুষ্ঠ তদন্ত সাপেক্ষে বিচারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে রাঙামাটি প্রেস ক্লাবে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ রাঙামাটি জেলা শাখার উদ্যোগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মহান বিজয় দিবসের দিন সকালে বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা লংগদু উপজেলার শহিদ মিনারে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে গেলে লংগদু উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা তাদের উপর অতর্কিত হামলা চালিয়ে অর্ধশতাধিক নেতাকর্মীকে জখম, মোটর সাইকেল ভাংচুর ও মেবাইল ফোন ছিনিয়ে নেয় এবং পাশাপাশি নেতাকর্মীদের অবরুদ্ধ করে রেখে শারীরিকভারে নির্যাতন করা হয়।

সংবাদ সম্মেলনে এ ঘটনার তীব্র-নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রশাসনের প্রতি সুষ্ঠ তদন্ত সাপেক্ষে জড়িতদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা।

এদিকে হামলার ঘটনার অস্বীকার করে লংগদু উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু দাশ জানান, লংগদু উপজেলার ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীদের উপর কোন ধরনের হামলা চালায়নি। আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

তিনি জানান, ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা অনুষ্ঠানে এসে সরকার, আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের নামে কুরুচিপূর্ণ শ্লোগান দেন। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা বাধা দিলে উল্টো ছাত্রলীগের নেতাকর্মীদের উপর হামলা চালায়। এসময় ২দুজন ছাত্রলীগের কর্মী আহত হয়েছেন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক রুদ্র মোহাম্মদ জিয়াদ, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ রাঙামাটি জেলা শাখার সদস্য আলমাহবুব হৃদয়, সদস্য অহিদুজ্জামান রোমান, লংগদু উপেেজলা শাখার আহব্বায়ক ফরহাদ সরকার, সদস্য আমির হামজা উপস্থিত ছিলেন।