রাঙামাটিতে জেল হত্যা দিবস পালন

533
OLYMPUS DIGITAL CAMERA
॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটিতে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা পরিষদের আয়োজনে হোটেল সুফিয়ায় জেল হত্যা দিবস পালন করা হয়েছে।

বৃহস্পতিবার ( ০৩ অক্টোবর) সন্ধ্যায় এ দিবস পালন করা হয়।

বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা পরিষদ জেলা কমিটির সভাপতি সাইফুল ইসলাম’র সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, সংগঠনের সদস্য ইফতেখার জামাল হোসেন, রাঙামাটি জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ এমরান রোকন, তথ্য-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নিখিল কুমার ত্রিপুরা প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু ছিলেন অন্যায়ের সাথে আপোষহীন নেতা। আর এ মহান নেতার বিশ্বস্থ সৈনিক হচ্ছে সৈয়দ নজরুল ইসলাম,তাজ উদ্দীন আহম্মেদ, ক্যাপ্টেন মনসুর আলী, কামরুজ্জামান।

এ নেতারা সেদিন সোনার বাংলা স্বাধীন করার জন্য বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধকালীন সরকার গঠন করেছিলো। আর তাদের নেতৃত্বে এ দেশ পাকিস্তানী দাসত্ব থেকে মুক্তি লাভ করে।

OLYMPUS DIGITAL CAMERA
কিন্তু দেশের পরাজিত রাজাকাররা সেদিন পরাজয় মেনেনি। তারা নব্য স্বাধীন দেশকে ধ্বংস করার পায়তারা করছিলো। অবশেষে এ দেশদ্রোহীরা ১৯৭৫ সালে বঙ্গবন্ধুসহ তার পরিবারবর্গকে নৃশংস ভাবে হত্যা করে। যা পৃথিবীর ইতিহাসে এক নজির ঘটনা।

এ দেশদ্রোহী খুনিরা সেদিন বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করে ক্ষান্ত হয়নি তারা জাতীয় চারনেতাকে জেলের মধ্যে নৃশংস ভাবে হত্যা করে।

বক্তারা আরও বলেন, আগামীর বাংলাদেশকে গড়ে তুলতে হলে দেশের সঠিক ইতিহাস জানতে হবে। নতুন প্রজন্মের মাঝে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।

আর বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার আদর্শকে বুকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে আধুনিক বাংলাদেশ গড়ার জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে বলে বক্তারা জানান।