রাঙামাটিতে দু’দিনের নিউট্রিশন সেনসেটিভ প্রোগ্রামিং প্রশিক্ষণ শুরু

39

॥ স্টাফ রিপোর্টার ॥
রাঙামাটিতে দু’দিনব্যাপি নিউট্রিশন সেনসেটিভ প্রোগ্রামিং প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার (৩ অক্টোবর) পরিষদের জেলা পরিষদের এনেক্স ভবনে এই কর্মশালার উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

উদ্বোধনকালে চেয়ারম্যান প্রশিক্ষণে অংশগ্রহণকারীদেরকে উঠান বৈঠকের মাধ্যমে প্রত্যন্ত এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠির সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পুষ্টি বার্তা পৌঁছে দেওয়ার অনুরোধ জানান এবং দুদিন ব্যাপি প্রশিক্ষণের সফলতা কামনা করেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ, বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনষ্টিটিউট (বারটান) এবং বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ (বিএনএনসি) এর আয়োজনে লিডারশীপ এনসিউর এডইকুয়েট নিউট্রিশন(লীন) প্রকল্পের সহযোগিতায় ১৩-১৪ অক্টোবর ২০২০ পর্যন্ত প্রশিক্ষণটি অনুষ্টিত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা। বক্তব্য রাখেন বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনষ্টিটিউট (বারটান) এর পরিচালক কাজী আবুল কালাম এবং বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ (বিএনএনসি) এর মহাপরিচালক ডঃ খলিলুর রহমান। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্যবৃন্দ, কর্মকর্তা এবং বিভিন্ন প্রকল্পের কর্মকর্তারা প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।