রাঙামাটিতে দূর্যোগ মোকাবেলায় জরুরী সাড়া প্রদানে নারী অবহিতকরণ সভা

504

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রীনহিল ও এ্যাকশন এইড এর উদ্দ্যেগে দূর্যোগ মোকাবেলায় জরুরী সাড়া প্রদানে নারী” অবহিতকরনসভা অনুষ্ঠিত হয়।মঙ্গলবার সকালে শহরের আশিকা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রীনহিলের নির্বাহী পরিচালক মং থোয়াই চিং মারমা, এ্যাকশান এইড এর প্রোগ্রাম অফিসার নুরুনাহার বেগম, ইউএনএফপিও এর ফ্লিড কো-অর্ডিনেটর সুমন চাকমা, গ্রীনহিলের কনসালটেন্ট সাংবাদিক সুনীল কান্তি দে’সহ পৌর কাউন্সিলর, সামাজিক উন্নয়ন প্রতিষ্ঠানের নারীনেত্রী ও দূর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। দূর্যোগে নারীদের করনীয় সম্পর্কে প্রজেক্টরের মাধ্যমে বিষয়বস্তু তুলে ধরেন গ্রীনহিলের চেয়ারপার্সন টুকু তালুকদার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যে কোন দূর্যোগে সাড়াদানে পুুরুষদের পাশাপাশি সকল পর্যায়ের নারীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দূর্যোগ পূর্ববর্তী ও পরিবর্তি সময়ে দূর্গতদের সহায়তায় নারীদের ভূমিকা রাখতে গ্রীনহিল ও এ্যাকশন এইড এর এ ধরনের উদ্দ্যেগ সত্যিই প্রসংসনীয়।

এর ফলে দূর্যোগ কাটিয়ে উঠা অনেক সহজতর হবে। মানুষের কল্যানে আমাদের সবাইকে কাজ করতে হবে তবে তা বিচ্ছিন্নভাবে না করে সমন্বিতভাবে করলে সকলের জন্য মঙ্গল বয়ে আনবে বলে মন্তব্য করেন বক্তারা।