রাঙামাটিতে নও মুসলিম ঈমাম হত্যার প্রতিবাদে ছাত্র পরিষদের বিক্ষোভ

101

|| স্টাফ রিপোর্টার ||

রাঙামাটিতে বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলার তুলাছড়ি পাড়ায় গত শুক্রবার ১৮ই জুন ২০২১ইং তারিখ রাত ৯.০০ টায় নওমুসলিম মসজিদের ঈমা মোঃ ওমর ফারুক (ত্রিপুরা) কে এশার নামাজ পরবর্তী সময়ে সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক গুলি করে হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) কেন্দ্রীয় কমিটি।

শুক্রবার (২৫জুন২০২১) দুপুর ২.০০ টায় রাঙামাটি শহরের কাঠালতলী জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরূপায় গিয়ে মানববন্ধনে মিলিত হয়। বিক্ষোভ মিছিল পরবর্তী মানববন্ধনে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সিঃ সহ-সভাপতি মোঃ হাবিব আজম এর সভাপতিত্বে ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ নাজিম আল হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি পারভেজ তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলা সভাপতি শাব্বির আহম্মেদ, রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক মোঃ সোলায়মান। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের সহ-সভাপতি মোঃ মুন্না তালুকদার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক ইব্রাহিম খলিল অপি, মোঃ আবছার, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মামুনুর রশীদ মামুন, ছাত্রনেতা মঈননুদ্দীন, আমিন, জাকির হোসেন, রাহুল দত্ত প্রমূখ।

এসময় নেতৃবৃন্দরা মোঃ ওমর ফারুক (ত্রিপুরা) হত্যাকারীদের দ্রুত সময়ে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী করেন এবং পাহাড়ে সন্ত্রাসী সংগঠন জেএসএস ও ইউপিডিএফের সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজী বন্ধে সেনাবাহিনী কর্তৃক চিরুনী অভিযান চালানোর দাবী জানান।