রাঙামাটিতে নানা কর্মসূচিতে পালিত আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস

394

॥ শহিদুল ইসলাম হৃদয় ॥
শিক্ষার সাথে স্বাক্ষরতার সম্পর্ক রয়েছে বলে উল্লে করেছেন রাঙামাটি জেলার ডিসি মামুন। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভায় একথা বলেন তিনি।

মামুনুর রশিদ বলেন, স্বাক্ষরতা একটি দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এতে দেশের অগ্রযাত্রায় বড় ভূমিকা রয়েছে। শিক্ষার সাথে স্বাক্ষরতার নিবিড় ভাবে সম্পর্ক রয়েছে। যে দেশে স্বাক্ষরতা হার যত বেশি হবে সে দেশ তত বেশি উন্নত হবে। তবে স্বাক্ষরতা সঙ্গে সঙ্গে শিক্ষার হার বৃদ্ধির বিষয়টিও গুরুত্বপূর্ণ।

এদিকে সারা দেশের ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতেও “কোভিড-১৯ সংকট স্বাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন-শেখানো কৌশল এবং শিক্ষাবিদদের ভূমিকা” এই প্রতিপাদ্যে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস-২০২০ উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অমিতাভ পরাগ তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মঈন উদ্দীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রায়সহ আরো অনেকে।