রাঙামাটিতে পরিবার পরিকল্পনা কর্মীদের আঞ্চলিক কর্মশালা

460

p...3
স্টাফ রিপোর্টার, ৭ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : মাঠ পর্যায়ে পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রমের সুষ্ঠু তদারকি নিশ্চিত করার লক্ষ্যে ‘মাঠ কর্মীদের দায়িত্বের পরিধি ও দায়বদ্ধতা পরিচিতি’ (ইন্ট্রোডেসিং কমপ্লিয়ান্স কালচার ফর ফিল্ড ওয়ারকার্স) শীর্ষক আঞ্চলিক পর্যায়ের এক কর্মশালা শনিবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। কর্মশালার উদ্বোধন করেন রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের লাইন ডিরেক্টর ডাঃ মোঃ মঈন উদ্দিন আহমেদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ ফজলুল হক, সিসিএসডিএফ এর প্রকল্প ব্যবস্থাপক ডাঃ মাহমুদুর রহমান, রাঙামাটির সিভিল  সার্জন ডাঃ স্নেহ কান্তি চাকমা ও রাঙামাটির পরিবার পরিকল্পনা কর্মকর্তা বেগম সাহানওয়াজ। কর্মশালায় মূল ধারনাপত্র উপস্থাপন করেন মায়ের স্বাস্থ্য প্রকল্প ব্যবস্থাপক  মোহাম্মদ আজমল হোসেন ।

কর্মশালায় জানানো হয়, পরিবার পরিকল্পনা  বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা বর্তমানে ৩৩ ধরনের কার্যক্রমের সাথে সম্পৃক্ত আছেন এবং তারা মা ও শিশু স্বাস্থ্য সংক্রান্ত সকল কাজে সম্পৃক্ত থাকার পাশাপাশি জনসংখ্যা নিয়šণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এই সব কাজের যথাযথ মনিটরিং ও সুপারভিশন নিশ্চিত করার লক্ষ্যে বহুমুখী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ক্লিনিক কনটারসেপশন সার্ভিসেস ডেলিভারি প্রোগ্রাম এর আওতায় রাঙামাটি জেলা পরিবার পরিকল্পনা বিভাগ আয়োজিত কর্মশালায় তিন পার্বত্য জেলার পরিবার পরিকল্পনা বিভাগের জেলা-উপজেলা পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান