রাঙামাটিতে পাবলিক সার্ভিস দিবস পালিত

313

স্টাফরিপোর্ট- ২৩ জুন ২০১৮, দৈনিক রাঙামাটি:  সকল প্রকার সরকারি সেবা সহজে এবং আন্তরিকতার সাথে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার আহŸান জানানোর মধ্য দিয়ে বর্ণাঢ্য আয়োজনে রাঙামাটিতে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস পালন করেছে জেলা প্রশাসন। দিবসটি ঘিরে প্রথমে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক কার্যালয়ের সামনে শুরু হয়ে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। র‌্যালিতে জেলাপ্রশাসক ছাড়াও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, পুলিশ সুপার আলমগীর কবিরসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণ, এনজিও প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি জেলাপ্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও বিদ্যালয়ের শিক্ষক ছাত্রছাত্রীরা অংশ গহেণ করে।

রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমী মিনালয়তনে অনুষ্ঠিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে রাঙামাটি  জেলা পুলিশ সুপার আলমগীর কবির, রাঙামাটি জেলার এলজিডির নির্বাহী প্রকৌশলী ইব্রাহিম খলিল, রাঙামাটি কৃষি উপ-পরিচালক পবন কুমার চাকমা, প্রানি সম্পদ কর্মকর্তা ডাঃ মনোরজ্ঞন ধর বক্তব্য রাখেন।

‘ট্রান্সফরনিং গভর্মেন্স টু রিলিজি দি সুস্টান্টিনবল ডেভেলপমেন্ট গোলস’ এই প্রতিপাদ্যের আলোকে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, জনগণের জন্যই প্রশাসন। বর্তমান সরকারের আমলে সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বক্তাগণ সকল পাবলিক সার্ভিস কর্মকর্তাদের আন্তরিকতার সাথে জনগণের সেবায় নিয়োজিত থাকার আহŸান জানিয়ে বলেন, সরকারি সেবা সম্পর্কে জনগণকে সচেতন করার জন্যই প্রতিবছর আন্তর্জাতিকভাবে এই দিবসটি পালন করা হয়।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।