রাঙামাটিতে ফ্রিল্যান্সিং ও তথ্য প্রযুক্তিতে দক্ষতা উন্নয়নে মতবিনিময়

388

p...3

স্টাফ রিপোর্টার, ৩০ নভেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : অনলাইন আর্নিং এবং আউটসোর্সিং বিষয়ে পার্বত্য জেলার বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কোডার্স ট্রাস্ট নামে একটি প্রতিষ্ঠান ইউএনডিপি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় রাঙামাটিতে প্রশিক্ষণ প্রদান করার উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে।

এ বিষয়ে আলোচনার জন্য রোববার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু কেতু চাকমা’র সাথে তাঁর অফিস কক্ষে সাক্ষাৎ করেছেন কোডার্স ট্রাস্ট এর হেড অব অপারেশন্স শাকিল মাহমুদ ও মার্কেটিং ম্যানেজার আসিফ আহম্মদ তন্ময় এবং ইউএনডিপি-সিএইচটিডিএফের কমুনিটি এমপাওয়ারমেন্ট অফিসার বিহিত বিধান খীসা। এ সময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী, নির্বাহী প্রকৌশলী পরাক্রম চাকমা ও জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।

কোডার্স ট্রাস্ট এর প্রতিনিধিরা পার্বত্য চট্টগ্রামের বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে অনলাইন আর্নিং এবং আউটসোর্সিং বিষয়ে দক্ষ জনশক্তি তৈরি বিষয়ে পরিষদের চেয়ারম্যানকে অবহিত করেন। তারা বলেন, এর মাধ্যমে এলাকার শিক্ষিত বেকার যুবকরা আইটি বিষয়ে দক্ষ হয়ে উঠবে এবং এখানে বসে সারা বিশ্বে কাজের ক্ষেত্র খুঁজে পাওয়ার পাশাপাশি অনলাইন আয়ের সুযোগ সৃষ্টি হবে।

চেয়ারম্যান বিদ্যমান শিক্ষিত বেকারদের সমস্যা দূরীকরণে আইটি প্রশিক্ষণ এবং অনলাইন বিষয়ে প্রযুক্তিগত দক্ষতা অর্জনের ওপর একমত পোষণ করেন। তিনি পরিষদের পক্ষ থেকে কোডার্স ট্রাস্টকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান