রাঙামাটিতে বিডি ক্লিনের প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে নানা আয়োজন

365

|| স্টাফ রিপোর্টার ||

“একা নয়, এক হয়ে একসাথে গড়ে তুলবো পরিচ্ছন্ন বাংলাদেশ” প্রতিপাদ্যে বিডি ক্লিনের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে রাঙামাটিতে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। শুক্রবার বিকেলে বনরূপার ফরেস্ট কলোনী এলাকায় বিডি ক্লিন রাঙামাটি জেলা শাখার আয়োজনে আলোচনা সভা, শপথ গ্রহণ ও পরিচ্ছন্নতা অভিযানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাঙামাটি পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. জামাল উদ্দীন।

বিডি ক্লিন রাঙামাটি জেলা শাখার সিনিয়র সদস্য শফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবন ইয়ুথ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাজিদ বিন জাহিদ মিকি, ইয়ুথের প্রতিষ্ঠাতা ও পরিচালক মো. ইকবাল হোসেন, অপরাজিতার সভাপতি সাদিয়া জান্নাত সহ সমাজকর্মী, বিডি ক্লিনের নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্য জামাল উদ্দীন বলেন- বিডি ক্লিন আমাদের জেলাকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে যে সকল কাজ করে যাচ্ছে তা প্রশংসনীয়। যেহেতু রাঙামাটি পর্যটন শহর এ শহরকে পরিষ্কার-পরিচ্ছন রাখা আমাদের নৈতিক দায়িত্ব।

পৌরসভার পাশাপাশি জনসাধারণ যদি সচেতন হয়ে নির্দিষ্ট স্থানে ময়লা-আর্বজনা ফেলে তাহলেই আমরা পরিচ্ছন্ন পর্যটন শহর হিসেবে রাঙামাটিকে দেখতে পাব। সংক্ষিপ্ত আলোচনা শেষে অতিথি ও বিডি ক্লিনের সদস্যরা বনরূপার ফরেষ্ট কলোনী রোডে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে।