রাঙামাটিতে বৃক্ষরোপণ পরিকল্পনায় জেলা পরিষদের সভা অনুষ্ঠিত

297

॥ স্টাফ রিপোর্টার ॥
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ১ লক্ষ ২৫ হাজার গাছের চারা রোপণ করবে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে রাঙামাটি জেলা পরিষদ এ কর্মসূূচি বাস্তবায়ন করবে। বৃক্ষ রোপণের বিষয়ে পরিকল্পনা গ্রহণের জন্য  রোববার (২৮জুন) পরিষদের সভাকক্ষে চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিদ্ধান্ত হয় যে, জেলার ৭০৭টি প্রাথমিক বিদ্যালয় এবং ১৫৩টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ১০০ করে চারা রোপণ করা হবে। চারা রোপণ এবং প্রয়োজনীয় সংরক্ষণের ব্যয় পরিষদ থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে প্রদান করা হবে। আগামী ১৫ জুলাইয়ের মধ্যে এ চারা রোপণ কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

সভায় পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম, পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, পরিষদ সদস্য সাধন মনি চাকমা, পরিষদ সদস্য থোয়াই চিং মারমা, পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, পরিষদ সদস্য সান্তনা চাকমা এবং জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খোরশেদ আলম, জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসাসহ পরিষদের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।