রাঙামাটিতে ব্ল্যাক বেল্ট কারাতে খেলোয়াড়দের সংবর্ধনা

330

॥ স্টাফ রিপোর্টার ॥

জাতীয় পর্যায়ে কারাতে প্রতিযোগিতায় ব্ল্যাক বেল্ট পাওয়া রাঙামাটি জেলার ১২ খেলোয়াড়কে সংবর্ধনা দিয়েছে রাঙামাটি পার্বত্য জেলা ক্রীড়া সংস্থা। শুক্রবার (২৬ নভেম্বর) সকালে রাঙামাটি চিং হ্লা মং মারী স্টেডিয়ামে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক শিল্পী রানী রায়ের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্য শৈ হ্লা, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বরুন বিকাশ দেওয়ান, সাধারণ সম্পাদক শফিউল আজম, অভিভাবক প্রতিনিধি ওয়াশিংটন চাকমা, কারাতে প্রশিক্ষক যসশ্বী চাকমা বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ হান্নান।

প্রধান অতিথি নিখিল কুমার চাকমা বলেন, আমি এ মাটির সন্তান, তাই এ মাটির প্রতি আলাদা টান রয়েছে। পাহাড়ের ক্রীড়াঙ্গণের উন্নয়নে যা কিছু করার, করে যাব। কারাতের একটি সম্ভাবনা রয়েছে, এটিকে পরিচর্যা করতে হবে, প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে, প্রতিযোগিতার আয়োজন করতে হবে। তবেই সাফল্য আসবে। কারাতের সম্ভাবনা যাতে মুখ থুবরে না পড়ে, সেজন্য উন্নয়ন বোর্ড সবসময় সহযোগিতা করবে এবং পাশে থাকবে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন, জাতীয় পর্যায়ে পাহাড়ি ক্রীড়াবিদদের আলাদা কদর থাকে। অনেক কারাতে খেলোয়ার জাতীয় পর্যায়ে সুনামের সাথে খেলে সাফল্য অর্জন করেছে। সঠিক পরিচর্যা করা গেলে আন্তর্জাতিকভাবে সাফল্য আসবে। তিনি এ আয়োজনের জন্য রাঙামাটি পার্বত্য জেলা ক্রীড়া সংস্থাকে ১ লক্ষ টাকা প্রদানের ঘোষণা দেন।

পরে অতিথিবৃন্দকে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট এবং ব্ল্যাক বেল্ট প্রাপ্ত ১২ জন খেলোয়ারের মাঝে ক্রেস্ট, বেল্ট ও সনদ বিতরণ করা হয়।