রাঙামাটিতে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন

456

॥ স্টাফ রিপোর্টার ॥

মাছ চাষে গড়বো দেশ, বদলে যাবে বাংলাদেশ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে রাঙামাটি জেলা মৎস্য দপ্তরের আয়োজনে সংবাদ সম্মেলন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে মৎস্য দপ্তর কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি বিএফডিসি কমান্ডার মো. আসাদুজ্জামান। অন্যান্যের মধ্যে জেলা মৎস্য কর্মকর্তা আবদুর রহমান, বাংলাদেশ মৎস্য গবেষনা ইনস্টিটিউট এর বৈজ্ঞানিক কর্মকর্তা কাজী বেলাল উদ্দিন, সিনিয়র সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবু বকর সিদ্দিক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মৎস্য সপ্তাহের বিভিন্ন কর্মসুচি সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করা হয়। এতে আরো জানানো হয়, মৎস্য সপ্তাহ উপলক্ষে জেলা ও উপজেলায় সংবাদ সম্মেলন, মতবিনিময় এবং মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচারনা, ১৯জুলাই বর্ণাঢ্য আয়োজনে র‌্যালি ও উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনাসভা ও মাছের পোনা অবমুক্তকরন, ২০জুলাই মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনাসভা ও প্রামান্যচিত্র প্রদর্শন, ২১জুলাই ফরমালিন বিরোধী অভিযান, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, ২২জুলাই বিভিন্ন স্কুল কলেজে মৎস্য চাষ বিষয়ক আলোচনা, বিতর্ক প্রতিযোগিতা ও প্রামান্যচিত্র প্রদর্শন, ২৩জুলাই হাটবাজার, জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরন সভা ও ভিডিও চিত্র প্রদর্শন এবং ২৪জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৭মূল্যায়ন, পুরস্কার বিতরন ও সমাপনী অনুষ্ঠান।