রাঙামাটিতে রেড ক্রিসেন্টের ইকোসেক প্রকল্পের উদ্বোধন

630

red-cricent-pic-02-11-16-03
॥ মঈন উদ্দীন বাপ্পী ॥ রাঙামাটিতে রেড ক্রিসেন্ট সোসাইটি’র ইকোসেক (ইকোনমিক সিকিউরিটি) প্রকল্পের উদ্বোধন করেছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র চেয়ারম্যান হাফিজ আহম্মদ মজুমদার।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইন্সটিটিউটে বুধবার সকালে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে এ প্রকল্পের উদ্বোধন করা হয়।

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমার সভাপতিত্বে অনুষ্ঠারে বিশেষ অথিতি ছিলেন জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, মেয়র আকবর হোসেন চৌধুরী, রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব বিএমএম মুজাহারুল হক এনডিসি প্রমুখ।

এ প্রকল্পের উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় রেড ক্রিসেন্ট সোসাইটির’র চেয়ারম্যান হাফিজ আহম্মদ মজুমদার বলেন, বাংলাদেশে বর্তমান সময়ে ২৫ ভাগ মানুষ দারিদ্র সীমার নিচে বসবাস করছে। আর এ প্রকল্পের মাধ্যমে এ দেশ থেকে দারিদ্র মুছে ফেলার লক্ষে কাজ করা হচ্ছে।

তিনি বলেন, বর্তমান সরকার যে ধরণের বাজেট পাস করছে তা একমাত্র দেশের জনগণের ভাগ্যন্নয়নের জন্য করা হচ্ছে। যতদিন এদেশের মানুষের দারিদ্রতা বিদায় নিবে না ততদিন এ দেশকে আমরা স্বয়ং সম্পন্ন বলতে পারি না।

তিনি আরও বলেন, আমাদের সকলের উচিত এদেশের মানুষের দারিদ্র মুছে ফেলার জন্য ঐক্য বদ্ধ হয়ে কাজ করতে হবে। তাহলে এদেশ অর্থনৈতিক ভাবে অনেক দূর এগিয়ে যাবে এবং দারিদ্র নিবে বিদায়। বক্তব্য শেষে জেলার দারিদ্র সীমার নিচে বসবাসকারী ১৯৭ জনকে ৩০ হাজার টাকা করে ৫৯ লাখ ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়।