রাঙামাটিতে শুরু হলো পরিবার কল্যাণ পরিদর্শিকাদের মৌলিক প্রশিক্ষণ

347

॥ স্টাফ রিপোর্টার ॥
২৯ জন প্রশিক্ষণার্থী নিয়ে রাঙামাটিতে শুরু হয়েছে পরিবার কল্যাণ ভিজিটরদের জন্য ১৮ মাসের মৌলিক প্রশিক্ষণ কর্মসূচি। বৃহস্পতিবার (০৫ নভেম্বর) সকালে রাঙামাটি আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইনস্টিটিউটে এই প্রশিক্ষণের উদ্বোধনী পর্ব অনুষ্ঠিত হয়। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।

পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক বেগম সাহান ওয়াজ এর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি ছিলেন নির্পোট, ঢাকা এর মহাপরিচালক সুশান্ত কুমার সাহা। আরও উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ ইনস্টিটিউট এর অধ্যক্ষ মোঃ ওবায়দুর রহমান সরদার এবং পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারি পরিচালক(সিসি) ডাঃ বেবী ত্রিপুরা ।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন শেষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত অভিজ্ঞতা এবং জ্ঞান প্রশিক্ষণার্থীদেরকে জনমানুষের কল্যাণে কাজে লাগাতে হবে, তবেই এ প্রশিক্ষণের সফলতা আসবে। তিনি বলেন, বর্তমান সরকার পরিবার পরিকল্পনা, মা ও শিশুস্বাস্থ্য, কিশোর-কিশোরীদের বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য, পুষ্টিসেবা, প্রজনন স্বাস্থ্য, নিরাপদ মাতৃত্ব-এসকল কার্যক্রম বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের এ কার্যক্রমগুলোকে আরো বেগবান করতে প্রশিক্ষিত কর্মীদের প্রতি তিনি আহ্বান জানান। পরিবার কল্যাণ ভিজিটরদের মৌলিক প্রশিক্ষণ কোর্সে মোট ২৯ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন।