রাঙামাটিতে শেষ হলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট

146

॥ শাহ আলম ॥

রাঙামাটিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাঙামাটি চিংহ্লাম মারী স্টেডিয়ামে রাঙামাটি সদর উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে এই ফুটবল টুর্ণামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয় ।

রাঙামাটি সদর উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতœ চাকমার সভাপতিত্বে সমাপনী খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিক্ষকমন্ডলী।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টে নিউ রাঙামাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় সমাপনী খেলায় কবি অরুণ রায় সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। অপরদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টে সদর উপজেলার ভেদভেদি সরকারি প্রাথমিক বিদ্যালয় সমাপনী খেলায় কাটাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে।

খেলা শেষে প্রধান অতিথির বক্তব্যে আকবর হোসেন চৌধুরী বলেন, তৃণমুল থেকে ফুটবল উন্নয়নের এ বিশাল কাজটি করছে সরকার। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগো ২০১০ সালে যাত্রা শুরু করে ছেলেদের বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট। মেয়েদের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের যাত্রা তার পরের বছর।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা শিশুদের খুব ভালবাসতেন। শিশুদের প্রতি বঙ্গবন্ধু এবং বঙ্গমাতার এই অসীম ভালবাসার প্রতি শ্রদ্ধা রেখেই আমাদের আগামী দিনের ভবিষ্যৎ আজকের শিশুদের গড়ে তুলতে হবে।

তিনি বলেন, শিশুদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায়ও এগিয়ে আনতে হবে। আমাদের আগামী দিনের ফুটবলার গড়ে তোলার জন্য তৃণমূল পর্যায় থেকে ক্ষুদে খেলোয়াড় সৃষ্টি করতে হবে। এই ধরনের ফুটবল টুর্নামেন্টের আয়োজন ভবিষ্যৎ খেলোয়াড়দের দক্ষ ফুটবলার হওয়ার পথ সৃষ্টি করবে। বক্তব্য শেষে বিজয়ী ও রানারআপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী ও অথিতিরা।