রাঙামাটিতে স্বাস্থ্যবিধি মেনে ঈদ-এ মিলাদুন্নবীর জুলুছে হাজারো মুসল্লির ঢল

283

॥ শহিদুল ইসলাম হৃদয় ॥
বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আগমনের খুশিতে ১২ই রবিউল আউয়াল পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষ্যে রাঙামাটিতে জশনে জুলুছে ঈদে-এ মিলাদুন্নবীর ব্যনারে করোনা পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেন বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

গাউছিয়া কমিটি বাংলাদেশ, রাঙামাটি জেলা শাখার আয়োজনে শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজ শেষে নির্দেশনা অনুযায়ী মাস্ক পরিধান করে, শারিরীক দূরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় পতাকার পাশাপাশি কালেমা লেখা পতাকা হাতে হাজারো মুসল্লি দলেদলে রিজার্ভ বাজার জামে মসজিদের সামনে জড় হয়ে জুলুসটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরূপা জামে মসজিদে আলোচনা সভা, মিলাদ কিয়াম ও বিশেষ মোনাজাতে মিলিত হয়।

আলোচনা সভায় ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ জানিয়ে বক্তারা সকলের উদ্দেশ্যে বলেন, আমাদের প্রিয় নবী রাসূল (সাঃ)-কে যে দেশে অবমাননা করা হয়েছে সেই দেশের কোনো পন্য আমরা ব্যবহার করবোনা এবং ফ্রান্সের পন্য বর্জন করে ফ্রান্সকে বয়কট করতে হবে।

এদিকে গাউছিয়া কমিটি বাংলাদেশ, রাঙামাটি জেলা শাখার সদস্য সচিব মুহাম্মদ আবু সৈয়দ গাউছিয়া কমিটির পক্ষ থেকে উক্ত আয়োজন সফল করতে যারা সহযোগিতা করেছেন তাদের সকলকে ধন্যবাদ জানান। এছাড়াও তিনি মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্সের সাথে সকল কুটনৈতিক ও বাণিজ্যিক চুক্তি বাতিল করতে প্রধানমন্ত্রীরকে অনুরোধ জানান।

এসময় উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা গাউছিয়া কমিটির আহবায়ক হাজ্বী মোঃ মুছা মাতব্বর, সদস্য সচিব মুহাম্মদ আবু সৈয়দ, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, গাউছিয়া কমিটির সদস্য মাওলানা শফিউল আলম আল ক্বাদেরী, বনরূপা জামে মসজিদের খতিব মাওলানা ইকবাল হোসেন আল ক্বাদেরী, রিজার্ভ বাজার জামে মসজিদের পেশ ইমাম মাওলানা হাফেজ ক্বারী নঈম উদ্দিন আল ক্বাদেরী ও বিভিন্ন মসজিদের ইমাম সহ নবী প্রেমি হাজারো মুসল্লি এতে অংশ নেন।