রাঙামাটিতে হযরত ওয়ায়েস ক্বরণী সুন্নিয়া মাদ্রাসায় বই বিতরণ ও ছবক প্রদান

403

॥ ইকবাল হোসেন ॥

রাঙামাটি পৌর এলাকার স্বর্ণটিলায় হযরত ওয়ায়েস ক্বরণী (রহঃ) সুন্নিয়া মাদ্রাসার বই বিতরণ ও ছবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ২০১৯সালে প্রতিষ্ঠা হওয়া এই সুন্নি আক্বিদার মাদ্রাসাটি ৩ বছর পেরিয়ে ৪র্থ বর্ষের পাঠদানের জন্য বই বিতরণ ও ছবক প্রদান করেছে।

শনিবার সকালে স্বর্ণটিলায় মাদ্রাসা কার্যালয়ে বনরূপা শাহে জামে মসজিদের খতিব মাওলানা ইকবাল হোসাইন আল কাদেরীর সভাপতিত্বে বই বিতরণ ও ছবক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বৃহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি লিঃ এর সভাপতি ও গাউসিয়া কমিটি বাংলাদেশ রাঙামাটি জেলা শাখার সদস্য সচিব মুহাম্মদ আবু সৈয়দ।

মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিজার্ভ বাজার তৈয়বিয়া আইডিয়াল স্কুলের অধ্যক্ষ মাওলানা আকতার হোসেন চৌধুরী, অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ হাফেজ তানজিলুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে শিক্ষার্থীদের অভিভাবক, এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আবু সৈয়দ তার বক্তব্যে মাদ্রসা কমিটির উদ্দেশ্যে বলেন, ইসলামের সঠিক আদর্শ সুন্নতি তরিকায় আপনারা মাদ্রাসা পরিচালনা করবেন। তিনি বলেন, একটা মাদ্রাসা পরিচালনা করা অনেক ব্যয় বহুল। তাই এলাকাবাসীকে মাদ্রাসার পাশে থাকতে হবে এবং সহায়তা করতে হবে। এসময় তিনি মাদ্রাসা কর্তৃপক্ষকে ২০হাজার টাকা অনুদানের ঘোষণা দেন।

মাদ্রাসা শিক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে তুলে ধরে মাওলানা ইকবাল হোসাইন বলেন, মাদ্রাসা পড়ুয়া একজন ছাত্র যে কোন বিষয় নিয়ে পড়তে পারে। মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরা মাদক থেকে দূরে থাকে। তিনি আরো বলেন, সুন্নিয়া নূরানী মাদ্রাসাগুলোতে পড়লে আপনার সন্তান পড়ালেখায় যেমন পারদর্শী হবে, হাতের লেখাও তেমনি হবে সুন্দর। সন্তানকে অন্তত তিন বছর নূরানী মাদ্রাসায় পড়ানোর আহ্বান জানান তিনি।