রাঙামাটিতে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা

487

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি জেনারেল হাসপাতালে স্বচ্ছতা এবং জবাবদিহিতার মাধ্যমে সেবার মান উন্নয়নে  হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বুধবার দুপুরে  ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক) এর উদ্যোগে হাসপাতালের  কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি জনাব চাঁদ রায়। সভায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, সচেতন নাগরিক কমিটি (সনাক) এর স্বাস্থ্য বিষয়ক উপকমিটির আহ্বায়ক মিজ নিরূপা দেওয়ান।

মতবিনিময় সভায় সভাপতি চাঁদ রায় বলেন হাসপাতালের চলমান সুবিধা এবং সীমাবদ্ধতা সম্পর্কে যদি মানুষ জানতে পারে তাহলে হাসপাতালের বিষয়ে জনগণ আন্তরিক হবে।

সচেতন নাগরিক কমিটি (সনাক) এর উদ্দেশ্য হচ্ছে হাসপাতালের সেবা সম্পর্কে মানুষের মধ্যে সচতেনতা তৈরী ও হাসপাতালের সীমাবদ্ধতা সম্পর্কে স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে অ্যাডভোকেসির মাধ্যমে অবহিত করে থাকে। সনাকের কার্যক্রমের মাধ্যমে হাসপাতালের সেবাগ্রহীতা ও কর্তৃপক্ষের মধ্যে সেতুবন্ধন তৈরী হচ্ছে।

সিভিল সার্জন জনাব শহীদ তালুকদার বলেন হাসপাতালে যারা কর্মরত রয়েছেন তারা যদি সবাই নিজ নিজ অবস্থান হতে দায়িত্ব পালন করেন তাহলে সনাকের সাথে মতবিনিময় সভায় হাসপাতালের যে সমস্ত সীমাবদ্ধতার বিষয়ে অবহিত করা হয়েছে সেগুলো সমাধান সম্ভব।

সভায় হাসপাতালে বিভিন্ন সেবার ফি নেয়ার ক্ষেত্রে রশিদ প্রদান, হাসপাতালে ডাক্তার ও কর্মচারীদের ডিউটি রোস্টার দৃশ্যমান স্থানে প্রদর্শন, পরিস্কার পরিচ্ছন্নতা, নারীদের জন্য পৃথক সেবার তালিকা প্রদর্শন, দুপুর ১.০০ ঘটিকার পূর্বে ঔষধ কোম্পানির প্রতিনিধিদের হাসপাতালে তৎপরতা বন্ধে উদ্যোগ গ্রহণ, প্রাইভেট হাসপাতালে অ্যাম্বুলেন্স সিলিন্ডার নিশ্চিতকরণ বিষয়ে আলোচনা হয়।

সভায় সনাকের আরও উপস্থিত ছিলেন স্বজন সদস্য রঞ্জিত নাথ দেব, ইয়েস সদস্যবৃন্দ এবং হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।