রাঙামাটির আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেকটা স্বাভাবিকঃ পুলিশ সুপার

538

dc-office
॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি জেলার পুলিশ সুপার মোঃ সাঈদ তারিকুল হাসান বলেছেন, জেলার বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি অন্যান্য সময়ের তুলনায় অনেকটা স্বাভাবিক। তবে মাদকের করালগ্রাস থেকে যুবসমাজকে রক্ষা করতে হলে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরকে আরো সক্রিয় জোরালো ভূমিকা রাখতে হবে। রবিবার জেলা প্রশাসনের মাসিক আইনশৃঙ্খলা সভায় জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান এ কথা বলেন।

তিনি আরো বলেন, পুলিশ ও জনগণের সমন্বিত সহযোগিতার কারণে এ জেলার আইনশৃঙ্খলা খুব ভালো অবস্থায় রয়েছে। তিনি মাদক নিয়ন্ত্রণের উপর জোর ভুমিকা রাখতে গিয়ে বলেন, মাদক নিয়ন্ত্রন করা না গেলে জেলায় অপরাধ বাড়বে। কারণ মাদকের কারণেই অন্যান্য অপরাধের সূত্রপাত হয়।

তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, সম্প্রীতিকালে ইয়াবা ধরা পড়ার ঘটনা এ অঞ্চলের জন্য দুঃসংবাদ। ইয়াবা ব্যবসার সাথে কারা জড়িত, ক্রেতা-বিক্রেতা কে? তা দ্রুত চিহ্নিত করতে হবে। এ ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে যাতে করে কোনভাবেই ইয়াবা বিস্তার ঘটাতে না পারে।

মাসিক সভায় উপস্থাপিত অক্টোবর মাসের অপরাধ চিত্রে দেখা যায় দস্যুতা বা রাহাজানি ১টি, খুন ১টি, মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে ১৯টি, নারী ও শিশু নির্যাতন আইনে মামলা ৩টিসহ অন্যান্য ১৬টি।